নওগাঁয় ৪ হাজার ৫৫৬ মেট্রিক টন খাদ্যশস্য বিতরণ কার্যক্রম চলছে

335

নওগাঁ, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : ভিজিডি কর্মসূচির আওতায় নওগাঁ জেলার ৯৯টি ইউনিয়নে চলতি ২০১৯ সালের ৬ মাসে ২৫ হাজার ৩১৫ জন উপকারভোগীর মধ্যে ৪ হাজার ৫৫৬ দশমিক ৭০ মেট্রিক টন খাদ্যশস্য বরাদ্দ করা হয়েছে যা বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এ ভিজিডি বিতরণ কার্যক্রম পরিচালনার জন্য পরিবহন বাবদ ১৩ লক্ষ ৬৭ হাজার ৭০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত ভিজিডি কর্মসূচির আওতায় ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট থেকে ২০১৯-২০ ভিজিডি চক্রের আওতায় জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ের জন্য এ বরাদ্দ দেয়া হয়েছে।
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইশরাত জাহান জানিয়েছেন, বরাদ্দকৃত খাদ্যশস্য সংযুক্ত এনজিওসমূহের মাধ্যমে ইউনিয়ন পরিষদের প্রত্যক্ষ তদারকিতে এ ভিজিডি বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে চলমান রয়েছে।
উপজেলা ভিত্তিক ভিজিডি বিতরণের পরিমাণ হচ্ছে আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে মোট ২ হাজার ৭৪ জনের বিপরীতে ৩৭৩ দশমিক ৩২ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ১১ হাজার ৯৯৬ টাকা। বদলগাছি উপজেলার ৮টি ইউনিয়নে ১ হাজার ৯১২ জনের বিপরীতে ৩৪৪ দশমিক ১৬ মেট্রিকটন খাদ্যশষ্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ৩ হাজার ২৪৮ টাকা। ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে ১ হ্জাার ৯১২ জনের বিপরীতে ৩৪৪ দশমিক ১৬ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ৩ হাজার ২৪৮ টাকা। মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে ২ হাজার ১৯১ জনের বিপরীতে ৩৯৪ দশমিক ৩৮ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ১৮ হাজার ৩১৪ টাকা,ৎ। মহাদেবপুর উপজেলায় ১০টি ইউনিয়নে ২ হাজার ১৩ জনের বিপরীতে ৩৬২ দশমিক ৩৪ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ৮ হাজার ৭০২ টাকা। নওগাঁ সদর উপজেলায় ১২টি ইউনিয়নে ২ হাজার ২৯৮ জনের বিপরীতে ৪১৩ দশমিক ৬৪ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ২৪ হাজার ৯২ টাকা। নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়নে ২ হাজার ৪৪৬ জনের বিপরীতে ৪৪০ দশমিক ২৮ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লাখ ৩২ হাজার ৮৪ টাকা। পত্নীতলা উপজেলায় ১১টি ইউনিয়নে ২ হাজার ২১৪ জনের বিপরীতে ৩৯৮ দশমিক ৫২ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ১৯ হাজার ৫৫৬ টাকা। পোরশা উপজেলার ৬টি ইউনিয়নে ৩ হাজার ২৭৫ জনের বিপরীতে ৫৮৯ দশমিক ৫০ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ৭৬ হাজার ৮৫০ টাকা। রানীননগর উপজেলার ৮টি ইউনিয়নে ২ হাজার ৫২ জনের বিপরীতে ৩৬৯ দশমিক ৩৬ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ১০ হাজার ৮০৮ টাকা ও সাপাহার উপজেলার ৬টি ইউনিয়নে ২ হাজার ৯২৮ জনের বিপরীতে ৫২৭ দশমিক ০৪ মেট্রিকটন খাদ্যশস্য ও পরিবহন খরচ বাবদ ১ লক্ষ ৫৮ হাজার ১১২ টাকা বরাদ্দ দেয়া হয়ে।