বাসস দেশ-২৯ : জনশক্তি রপ্তানি বিষয়ে সামাজিক প্রতিনিধিদের সঙ্গে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর সাক্ষাৎ

294

বাসস দেশ-২৯
সেশেলস-প্রতিনিধি-সভা
জনশক্তি রপ্তানি বিষয়ে সামাজিক প্রতিনিধিদের সঙ্গে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর সাক্ষাৎ
ঢাকা, ১১ মার্চ, ২০১৯ (বাসস) : সিসিলিতে জনশক্তি রপ্তানি বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সেশেলস প্রতিনিধি দলের সঙ্গে সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সুষ্ঠু, নিয়মতান্ত্রীক ও দায়িত্বশীল প্রক্রিয়ায় কর্মী প্রেরণ এবং সেশেলসÑএর সকল খাতে বাংলাদেশের কর্মীদের নিরাপদ কর্মসংস্থানের বিষয়ে আলোচনা হয়।
এ সময় কর্মী প্রেরণের বিষয়ে কাঠামোগত ব্যবস্থাপনার আওতায় উভয় দেশের প্রতিনিধি একটি চুক্তি স্বাক্ষরের বিষয়ে উভয়পক্ষ সম্মত হয়েছে।
আলোচনায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি সভায় নিরাপদ ও নিয়মতান্ত্রিক শ্রম অভিবাসনের প্রয়োজনে করণীয় সকল উদ্যোগ গ্রহণ করা হবে বলে সেশেলস প্রতিনিধিদের অবহিত করেন।
সেশেলস প্রতিনিধিদলে ছিলেন, সেশেলস সরকারের এমপ্লয়মেন্ট ডিপার্টমেন্টের প্রিন্সিপাল সেক্রেটারি জুল্স বাকের ফরেন অ্যাফেয়ার্স এর প্রিন্সিপাল সেক্রেটারি ড. মেরিনা কনফেই প্রধান ইমিগ্রেশন কর্মকর্তা মিশেল এলিজাবেথ, ফরেন ডিপার্টমেন্টের ২য় সচিব (ইন্টারন্যাশনাল ল’ এন্ড হিউম্যান রাইটস ইউনিট) তেরেসা লরেনসিন এবং বাংলাদেশে নিযুক্ত সেশেলস এর কনসাল মো. আমিরুজ্জামান।
বাংলাদেশ প্রতিনিধিদলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের নেতৃত্বে উপস্থিত ছিলেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ফজলুল করিম, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (আফ্রিকা) মো. তরিকুল ইসলাম, আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব রফিকুল হাসান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. মোশাররফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস/সবি/এসই/২০১০/জেজেড