বাসস ক্রীড়া-১৫ : জয় দিয়ে লিগ শুরু করলো রূপগঞ্জ

302

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
জয় দিয়ে লিগ শুরু করলো রূপগঞ্জ
ঢাকা, ৮ মার্চ, ২০১৯ (বাসস) : জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে যাত্রা শুরু করলো লিজেন্ডস অব রূপগঞ্জ। আজ থেকে শুরু হওয়া লিগে নিজেদের প্রথম ম্যাচে রূপগঞ্জ ৩ উইকেটে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে।
সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে নামে রূপগঞ্জ। ব্যাট হাতে নেমে শুরুতেই বিপদে পড়ে ব্রাদার্স। দলের স্কোর সেঞ্চুরিতে পৌঁছানোর আগেই পাঁচ ব্যাটসম্যান ফিরে যান প্যাভিলিয়নে। তবে মিডল-অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলীর হাফ-সেঞ্চুরির সাথে লোয়ার-অর্ডার ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসের কল্যাণে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২০ রানের সম্মানজনক স্কোর পায় ব্রাদার্স।
ইয়াসির ৫টি চার ও ২টি ছক্কায় ৬৯ বলে ৬৫ রান করেন। এছাড়া শরিফুল্লাহ ৩৫, অধিনায়ক মোহাম্মদ শরীফ অপরাজিত ২৪ ও হাবিবুর রহমান ২০ রান করেন। রূপগঞ্জের মুক্তার আলী-নাবিল সামাদ ২টি করে উইকেট নেন।
২২১ রানের জয়ের টার্গেটে ৬৭ রানের সূচনা পায় রূপগঞ্জ। কিন্তু দুই ওপেনারসহ দলীয় ৬৯ রানের মধ্যে তিন ব্যাটসম্যান হারায় তারা। ওপেনার আজমির আহমেদ ৩৮, মোহাম্মদ নাইম ২১ ও চার নম্বরে নামা অধিনায়ক নাইম ইসলাম ১ রান করে আউট হন।
২ রানের ব্যবধানে ৩ উইকেট হারানোর ধাক্কাটা পরবর্তীতে ভালোভাবেই সামাল দেন তিন নম্বরে নামা শাহরিয়ার নাফীস। এক প্রান্ত আগলে দলকে জয়ের পথে টেনে নিয়ে যেতে থাকেন তিনি। তাকে ছোট ছোট ইনিংস খেলে সঙ্গ দিয়েছেন আসিফ আহমেদ, ভারতের ঋষি ধাওয়ান ও জাকের আলী। আসিফ ৩৮, ধাওয়ান ২২ ও জাকের ১৭ রান করেন।
তবে ৪৯তম ওভার পর্যন্ত ব্যাট করে রূপগঞ্জকে জয়ের কাছাকাছি পৌঁছে দিয়ে আউট হন নাফীস। মাত্র ২টি চারে চাপের মুখে ব্যাট করে ৯৮ বলে ৫৯ রান করেন নাফীস। দলীয় ২১১ রানে নাফীস ফিরলে মুক্তার আলী ও মোহাম্মদ শহীদ ১ বল বাকী থাকতে রূপগঞ্জকে জয় এনে দেন। মুক্তার ১১ ও শহীদ ৩ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হয়েছেন রূপগঞ্জের নাফীস।
বাসস/এএসজি/এএমটি/১৯১৫/স্বব