বাসস ক্রীড়া-১৪ : অস্ট্রেলিয়া সিরিজে সরফরাজসহ গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রামে রেখেছে পাকিস্তান

327

বাসস ক্রীড়া-১৪
পাকিস্তান-দল
অস্ট্রেলিয়া সিরিজে সরফরাজসহ গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রামে রেখেছে পাকিস্তান
করাচি, ৮ মার্চ, ২০১৯ (বাসস/এএফপি) : চলতি মাসের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে বিস্ময়করভাবে নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ ও পাঁচ গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশাম দিয়ে দল ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচকরা।
প্রধান নির্বাচক ইনজামাম-উল হক জানান সর্বসম্মত সিদ্ধান্ত হিসেবে সরফরাজকে বিশ্রাম দেয়া হয়েছে। তবে স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী সরফরাজ পুরো সিরিজ খেলতে আগ্রহী ছিলেন।
সরফরাজ ছাড়াও ওপেনার ফখর জামান, ব্যাটসম্যান বাবর আজম, স্পিনার সাদাব খান এবং ফাস্ট বোলার হাসান আলী ও শাহীন আফ্রিদিকে বিশ্রাম দেয়া হয়েছে।
ইনজামাম বলেন আগামী মে মাসে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে দলকে সতেজ রাখার জন্য এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আজ এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমাদের নজরে এখন বিশ্বকাপ এবং যেহেতু দল নিরবিচ্ছিন্নভাবে খেলে আসছে তাই অধিনায়ক সরফরাজসহ কিছু খেলোয়াড়কে আমরা বিশ্রাম দিয়েছে। কেননা আমরা চাই আসন্ন মেগা ইভেন্টে খেলোয়াড়রা সতেজ থাকুক।
আগামী ২২ ও ২৪ মার্চ শারজাহতে, ২৭ মার্চ আবু ধাবি এব! ২৯ও ৩১ মার্চ দুবাইয়ে অনুষ্ঠিতব্য পাঁচ ম্যাচে পাকিস্তান দলের নেতৃত্ব দেবেন শোয়েব মালিক।
হাতের আঙ্গুলের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় দলে বিবেচনা করা হয়নি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজকে।
দলে ডাক পেয়েছেন দুই বছর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের সর্বশেষ আক্রমণাত্মক ব্যাটসম্যান উমর আকমল।
ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ায় ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে তাকে দেশে ফেরত পাঠানো হয়েছিল।
এছাড়া দলে ডাক পেয়েছেন নতুন মুখ ব্যাটসম্যান ৩১ বছর বয়সী আবিদ আলী ও তরুণ ফাস্ট বোলার ১৮ বছর বয়সী মোহাম্মদ হাসনাইন।
বর্তমানে পাকিস্তান সুপার লীগে কোয়েটার হয়ে খেলা ফাস্ট বোলার সম্পর্কে ইনজামাম বলেন, ‘হাসনাইনকে ভবিষ্যতের সেরা ফাস্ট বোলারদের একজন হিসেবে চিহ্নিত করা হয়েছে।’
তিনি আরো বলেন, ‘হাসনাইন কেবল দ্রুতগতিতে বোলিং বোলিংই করতে পারে না, নিয়মিত ঘন্টায় ১৪৫ কিলোমিটার গতিতে বোলিং করছেন এবং বলে অসাধারণ নিয়ন্ত্রণ রাখতে পারে।’
টেস্ট বিষেষজ্ঞ ইয়াসির শাহ এবং মোহাম্মদ আব্বাসকেও দলে রাখা হয়েছে। ইতোপূর্বে কখনো ওয়ানডে খেলেননি আব্বাস।
দল:
শোয়েব মালিক(অধিনায়ক), আবিদ আলী, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনাইদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, সাদ আলী, শান মাসুদ, উমর আকমল, উসমান সিনওয়ারি, ইয়াসির শাহ।
বাসস/এএফপি/স্বব/১৯১০/এএমটি