কোচ ডি ফ্রান্সেসকোকে বরখাস্ত করল রোমা

348

মিলান, ৮ মার্চ, ২০১৯ (বাসস) : পোর্তোর কাছে হেরে চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় নেয়ার কারণে কোচ ইউসেবিও ডি ফ্রান্সেসকোকে বরখাস্ত করেছে রোমা।
সাবেক খেলোয়াড় ডি ফ্রান্সেসকো ২০১৭ সালে কোচ হিসেবে ক্লাবটিতে পদার্পন করে প্রথম বছরটি দারুন সফলতা দেখিয়েছেন। এ সময় ক্লাবটিকে সিরি এ লীগের তৃতীয় অবস্থানে পৌঁছে দিয়েছিলেন তিনি। ওই মৌসুমে তাদের বড় সফলতা হচ্ছে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে খেলা । তবে এবারের মৌসুমে খুব একটা নজর কাড়তে পারেনি ক্লাবটি। লীগে শীর্ষ ক্লাবের চেয়ে ২৮ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থেকে অবস্থান করছে তালিকার পঞ্চম স্থানে। গত বুধবার চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলতে অতিরিক্ত সময়ে স্বাগতিক পোর্তোর কাছে ৩-১ গোলে হেরে বিদায় নিতে বাধ্য হয়েছে ইতালীয় জায়ান্টরা।
এই ঘটনায় সমর্থকরা রোমা কর্মকর্তাদের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রদর্শন করেছে। পরে ডি ফ্রান্সেসকোকে বরখাস্ত করে ক্লাব কর্তৃপক্ষ। বরখাস্ত করার সময় ক্লাবের জন্য চেস্টা চালানোর জন্য কোচকে ধন্যবাদ জানিয়েছেন রোমার সভাপতি জিম পালোত্তা।
অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘এএস রোমা এবং ক্লাবের পক্ষ থেকে আমি ইউসেবিওকে তার কৃতকর্মের জন্য ধন্যবাদ জানাতে চাই। ক্লাবে প্রত্যাবর্তনের পর থেকেই তিনি পেশাদারিত্বের সঙ্গে তার কর্মকান্ড পরিচালনা করেছেন। আমরা তার উজ্জল ভবিষ্যৎ কামনা করছি।’