আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন বেলজিয়াম তারকা ফেলাইনি

318

প্যারিস, ৮ মার্চ, ২০১৯ (বাসস/এএফপি) : আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন বেলজিয়ামের মারুয়ানে ফেলাইনি। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এ তারকা ওল্ড ট্রাফোর্ড থেকে চীনে পাড়ি জমানোর এক মাস পর আজ (বৃহস্পতিবার) এই অবসরের ঘোষণা দিলেন।
নিজের টুইটারে ফেলাইনি লিখেছেন, ‘১২ বছর বেলজিয়ামের শীর্ষ পর্যায়ের ফুটবলে প্রতিনিধত্ব করার পর আমি আন্তর্জাতিক ফটবল থেকে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। বিষয়টিকে আমি যেমন হাল্কাভাবে নিইনি, তেমনি এমন সিদ্ধান্ত নেয়াটা আমার জন্য খুব একটা সহজ বিষয় ছিল না। তবে আমি মনে করি বেলজিয়ামের পরবর্তী প্রজন্মকে সুযোগ করে দেয়ার লক্ষ্যে এটিই আমার কাছে অবসর নেয়ার সঠিক সময়।’
৩১ বছর বয়সি ফেলাইনি বেলজিয়াম জাতীয় দলের হয়ে এ পর্যন্ত ৮৭টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়েছেন। গত বছর অনুষ্টিত বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়াম দলেরও অংশ ছিলেন ফেলাইনি।
বর্তমানে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে পেছনে রেখে ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছে বেলজিয়াম। অথচ রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালে এই ফরাসিদের কাছে হেরেই ছিটকে পড়তে হয়েছিল তাদের।
দীর্ঘ সাড়ে পাঁচ বছর কাটানোর পর গত ফেব্রুয়ারিতে ইউনাইটেড ছেড়ে চাইনিজ সুপার লীগের ক্লাব সান্ডং লুনেংয়ে যোগ দেন ফেলাইনি।