বাসস ক্রীড়া-১৩ : উত্তেজনাপূর্ণ ম্যাচে শেখ জামালকে হারালো উত্তরা

319

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
উত্তেজনাপূর্ণ ম্যাচে শেখ জামালকে হারালো উত্তরা
ঢাকা, ৮ মার্চ, ২০১৯ (বাসস) : আজ থেকে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে শুভ সূচনা করলো উত্তরা স্পোটিং ক্লাব। উত্তেজনাপূর্ণ ম্যাচে শেখ জামালকে ধানমন্ডি ক্লাবকে ৯ রানে হারায় উত্তরা। প্রথম ব্যাট করে ৪ উইকেটে ২৪৯ রান করে উত্তরা। জবাবে ৯ উইকেটে ২৪০ রান করতে সমর্থ হয় শেখ জামাল।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় শেখ জামাল। ব্যাট হাতে নেমে দুই ওপেনার তানজিদ হাসান ও আনিসুল ইসলাম ইমন দুর্দান্ত সূচনা এনে দেন উত্তরাকে। ২৪ দশমিক ২ ওভারে ১১৩ রানের জুটি গড়েন তারা। তবে দলীয় ১১৬ রানের মধ্যে বিদায় নেন দুই ওপেনার। তানজিদ হাফ-সেঞ্চুরি তুলে ৬৪ রানে থামেন। তবে ইমন আউট হন ৪৭ রানে।
এরপর মিডল-অর্ডার ব্যাটসম্যানরা দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। কিন্তু রানের গতিটা বাড়াতে পারছিলেন না তারা। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৪ উইকেটে ২৪৯ রানের সংগ্রহ পায় উত্তরা। রাজা আলী দার ১৮, মিনহাজ খান ৩৮ রান করেন। তবে তিন নম্বরে নামা সজিব হোসেন ৮৩ বলে ৬১ ও অধিনায়ক মহিমেনুল খান ৯ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। শেখ জামালের তানবীর হায়দার ২২ রানে ২ উইকেট নেন।
২৫০ রানের টার্গেটে ভালো শুরু হয়নি শেখ জামালের। ৩৫ রানে ২ উইকেট হারায় তারা। প্রাথমিক ধাক্কা সামলে তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটি গড়েন ওপেনার ফারদিন হাসান ও নাসির হোসেন। তবে দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ফারদিন ৩৯ ও নাসির ৪৮ রান করে আউট হন। ছয় নম্বরে নামা তানবীর ১ রানে ফিরলে লড়াই থেকে ছিটকে পড়ে শেখ জামাল।
তবে লোয়ার-অর্ডারের দুই ব্যাটসম্যান জিয়াউর রহমান ও ইলিয়াস সানিকে নিয়ে লড়াই করেন অধিনায়ক নুরুল হাসান। কিন্তু তাদের লড়াই দলের হার এড়ানোর জন্য যথেষ্ট ছিলো না। এই তিনজনের কেউই দলকে জয়ের স্বাদ দিতে পারেননি। নুরুল ৩টি করে চার-ছক্কায় ৬৫ বলে ৬৫, জিয়াউর ২৭ বলে ২৭ ও ইলিয়াস ২০ বলে ২৮ রান করে আউট হন। শেখ জামাল ৫০ ওভারে ৯ উইকেটে ২৪০ রান পর্যন্ত যেতে পারে। উত্তরার আব্দুর রশিদ ও আসাদুজ্জামান পায়েল ৩টি করে উইকেট নেন।
বাসস/এএসজি/এএমটি/১৮৩৫/স্বব