শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে : তথ্যসচিব

150

জয়পুরহাট, ২ মার্চ ২০১৯ (বাসস) : তথ্যসচিব আবদুল মালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে একটি উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পথে দ্রুত এগিয়ে যাচ্ছে।
তিনি আজ জয়পুরহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগের প্রচার কার্যক্রম এবং শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের ওপর দিনব্যাপী এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি এ কর্মশালার উদ্বোধন করেন।
জয়পুরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় জয়পুরহাট জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্কুল-কলেজের শিক্ষক, স্থানীয় মহিলা নেতৃবৃন্দ, মসজিদের ইমাম, এনজিও প্রতিনিধি এবং প্রকল্প এলাকা ক্ষেতলাল উপজেলার সুবিধাভোগীরাসহ শতাধিক ব্যক্তি অংশগ্রহণ করেন। জয়পুরহাট জেলার জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন এতে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে তথ্যসচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ জাতীয় অর্থনীতিকে শক্তিশালী করে জনগণের সমৃদ্ধি ও অগ্রগতি অর্জনে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখছে। এমডিজিতে সাফল্য অর্জনের পর এসডিজি বাস্তবায়নে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে।
তিনি বলেন, রূপকল্প ২০২১, রূপকল্প ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২১০০ বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধিশালী রাষ্ট্রে পরিণত করতে তাৎপর্যপূর্ণ অবদান রাখবে।
তিনি বলেন, নারীর ক্ষমতায়ন, শিশুর অধিকার প্রতিষ্ঠা, বিনামূল্যে স্কুল পর্যায়ে পাঠ্যপুস্তক বিতরণ, কর্মক্ষেত্রে নারীর জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, মানুষের গড় আয়ু বৃদ্ধি, বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হওয়া, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, পরবর্তী সময়ে বিভিন্ন দেশের সঙ্গে স্যাটেলাইট চুক্তির সাফল্যসহ সরকারের বিভিন্ন জনকল্যাণকর কর্মসূচির কথা উল্লেখ করেন।
তিনি বলেন, দেশ ও জনগণের উন্নয়নের যে অগ্রগতি সূচিত হয়েছে তাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে জনগণের নিকট সরকারের উন্নয়ন বার্তা কার্যকরভাবে পৌঁছে দিতে হবে।
তিনি পদ্মা সেতু নির্মাণ, পায়রা গভীর সমুদ্র বন্দর, মেট্রোরেল প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে সরকারের সাফল্য তুলে ধরেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক, জেলা পুলিশ সুপার, জেলা সিভিল সার্জনসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ বক্তৃতা করেন।

image_printPrint