বাসস দেশ-৩২ : নির্বাচন উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটিতে সাধারণ ছুটি

376

বাসস দেশ-৩২
নির্বাচন-সাধারণ-ছুটি
নির্বাচন উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটিতে সাধারণ ছুটি
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়রের শূন্য পদে নির্বাচনসহ দেশের দুটি স্থানে অনুষ্ঠিতব্য পৌরসভা এবং ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় আগামী ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।
ডিএনসিসি মেয়রের শূন্য পদে নির্বাচন উপলক্ষে আগামী ২৮ ফেব্রুয়ারি নির্বাচনি এলাকায় সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে এই সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
এছাড়া ২৮ ফেব্রুয়ারি বরগুনার আমতলী পৌরসভা ও ঝিনাইদহের কালিগঞ্জ পৌরসভা এবং দেশের বিভিন্ন স্থানে ১১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন উপলক্ষেও ওইদিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে সাধারণ ছুটি থাকবে।
এতে আরও বলা হয়, সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সেদিন যদি কোনো পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হয় তাহলে পরীক্ষার কেন্দ্রগুলো এবং পরীক্ষা সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মচারীরা সাধারণ ছুটির আওয়ায় পড়বেন না। ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।
সোমবার জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব এস. এম. শাহীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
বাসস/সবি/এমএন/২২৫৫/এবিএইচ