বাজিস-৯ : হবিগঞ্জে মাস ব্যাপী কৃষি শিল্প বাণিজ্য মেলার উদ্বোধন

176

বাজিস-৯
হবিগঞ্জ- উদ্বোধন
হবিগঞ্জে মাস ব্যাপী কৃষি শিল্প বাণিজ্য মেলার উদ্বোধন
হবিগঞ্জ, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : হবিগঞ্জে মাস ব্যাপী কৃষি শিল্প ও বাণিজ্য মেলা-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রািিস্ট্র-এর আয়োজনে অনুষ্ঠিত মেলা মঙ্গলবার দুপুরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।
হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি’র প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোঃ জাকারিয়া, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিজানুর রহমান শামীম, ডাইরেক্টর আবু হেনা মোস্তফা কামাল, নিয়াজুল বর চৌধুরী, মফিজুর রহমান বাচ্চু, ফজলে রাব্বি রাসেল ও কাউন্সিলর আব্দুল আউয়াল মজনু প্রমুখ।
এক সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, এই কৃষি, শিল্প ও বাণিজ্য মেলা হবিগঞ্জের মানুষের মিলন মেলা হবে। মেলায় এখানকার নিজস্ব কিছু শিল্প আছে সেগুলো তুলে ধরতে হবে। বিশেষ করে রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত কৃষক বদু মিয়ার উৎপাদিত ফসল এবং এখানকার মৃৎশিল্প সবাইকে মুগ্ধ করবে।
হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাাস্ট্র’র প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম বলেন, হবিগঞ্জ একটি ছোট্র শহর। বিনোদনের জায়গা না থাকায় প্রতি বছর চেম্বারে পক্ষ থেকে এ মেলার আয়োজন করা হয়। এবারের মেলায় মোট ১৫০টি স্টল রয়েছে। এতে বিভিন্ন ধরণের সামগ্রী ছাড়াও ছোট বাচ্চা জন্য খেলাধুলার ব্যবস্থা রয়েছে। দিনের বেলা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রবেশ ফি ছাড়াই মেলায় যেতে পারবেন।
উদ্বোধন শেষে মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদসহ অতিথিবৃন্দ।
মেলার ব্যবস্থাপনার দায়িত্বে থাকা সাজিদুর রহমান পন্ডিত জানান, মেলায় বুটিক এবং মৃৎশিল্প সবাইকে মুগ্ধ করবে। ৪টি প্যাভিলিয়নে বড় কোম্পানীগুলো তাদের পণ্যের প্রচারনা ও বিক্রি করবে।
বাসস/সংবাদদাতা/২০০০/মরপা