বাসস ক্রীড়া-১৫ : কোচ ক্লদে পুয়েলকে বরখাস্ত করল ধুকতে থাকা লিস্টার

276

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-প্রিমিয়ার-কোচ
কোচ ক্লদে পুয়েলকে বরখাস্ত করল ধুকতে থাকা লিস্টার
লন্ডন, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস/এএফপি): প্রধান কোচ ক্লদে পুয়েলকে বরখাস্ত করেছে ইংলিশ প্রিমিয়ার লীগে ধুকতে থাকা লিস্টার সিটি। লীগে সর্বশেষ সাত ম্যাচের মধ্যে ছয়টিতেই পরাজিত হয়েছে সাবেক এই চ্যাম্পিয়নরা।
শনিবার লীগ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ৪-১ গোলে পরাজিত হয়েছে লিস্টার। ফলে ২০১৫/১৬ মৌসুমের চ্যাম্পিয়নরা নেমে গেছে পয়েন্ট তালিকার ১২তম স্থানে। রেলিগেশন জোন থেকে এখন তারা মাত্র আট পয়েন্ট দূরত্বে অবস্থান করছে।
আজ ক্লাবের এক বিজ্ঞপ্তিতে বলা হয়,‘ আজ কোচ ক্লদে পুয়েলের সঙ্গে সম্পর্ক চ্ছিন্ন করল লিস্টার সিটি ফুটবল ক্লাব। তিনি প্রথম বিভাগের দলের কোচের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন। অচিরেই এই সিদ্ধান্ত কার্যকর হবে।’
প্রধান কোচের অবর্তমানে দলটির অন্তবর্তীকালীন দেখভালের দায়িত্ব পালন করবেন প্রথম বিভাগের দলের কোচ মাইক স্টয়েল ও এডাম সাডলার।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘দীর্ঘ ১৬ মাস ধরে দলকে নেতৃত্ব দেয়ার জন্য ক্লাবের পক্ষ থেকে পুয়েলকে ধন্যবাদ জানানো হচ্ছে। সেই সঙ্গে ভবিষ্যতে পুয়েলের উন্নত ক্যারিয়ার কামনা করা হচ্ছে।’
পুয়েলের সঙ্গে চাকুরিচ্যুত হয়েছেন তার সহকারীর দায়িত্বে থাকা জ্যাকি বোনেভে।
এই নিয়ে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাবগুলোর পঞ্চম কোচ হিসেবে বরখাস্ত হলেন ৫৭ বছর বয়সি পুয়েল। এর আগে চাকুরিচ্যুত হয়েছেন ফুলহ্যামের কোচ স্লাভিসা জোকানোভিচ, সাউদাম্পটনের কোচ মার্ক হিউজেস, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো এবং হাডার্সফিল্ডের কোচ ডেভিড ওয়াগনার।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩০/স্বব