বাসস ক্রীড়া-১২ : প্রিমিয়ার টি-২০ লিগের স্পন্সর ওয়ালটন

303

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট- প্রিমিয়ার
প্রিমিয়ার টি-২০ লিগের স্পন্সর ওয়ালটন
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯(বাসস): বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পর প্রথমবারের মতো ১২ দল নিয়ে আগামীকাল শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ঢাকা প্রিমিয়ার লিগের পাশাপাশি টি-টোয়েন্টি টুর্নামেন্টেরও স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ। এছাড়াও মডেল গ্রুপ কো-স্পন্সর এবং ব্রডকাস্টিং পার্টনার হিসেবে থাকছে গাজী টিভি।
আজ আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি টুর্নামেন্টের স্পন্সর হিসেবে ওয়ালটন গ্রুপের নাম ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক ও সিসিডিএম চেয়ারম্যান কাজী এনাম আহমেদ। অনুষ্টানে উপস্থিত ছিলেন বিসিবি সিইও নিজামুদ্দিন সুজন, পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম, মডেল গ্রুপের ডিরেক্টর কানাই লাল সরকার এবং গাজী টিভির এমডি আমান আশরাফ ফয়েজ।
বেশ কয়েক বছর ধরেই স্থানীয় ক্রিকেটারদের নিয়ে বিপিএলের বাইরে আলাদা একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের কথা চলছিল। নানা জটিলতায় টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি বিসিবি ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। অবশেষে এবার আলোর মুখ দেখল এ টুর্নামেন্ট। এ টুর্নামেন্ট ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। টানা তিন দিন গ্রুপ পর্বের ১৫টি ম্যাচ হবে। ১ মার্চ হবে দুটি সেমিফাইনাল। ৩ মার্চ দিবা-রাত্রির ফাইনাল ম্যাচটি হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।
গ্রুপ পর্বের ম্যাচগুলো ফতুল্লা ও মিরপুরে হবে। ফতুল্লা স্টেডিয়ামের দুটি ম্যাচই হবে দিনের আলোয়। সকাল ৯টায় প্রথম ম্যাচ, পরেরটি দুপুর দেড়টায়। মিরপুরে প্রথম ম্যাচ শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। এছাড়া দিবা-রাত্রির দ্বিতীয় ম্যাচ বিকেল সাড়ে ৫টায়। প্রিমিয়ার লিগে বিদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ থাকলেও টি-টোয়েন্টি টুর্নামেন্টে কোনো বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন না। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ গাজী টিভিতে সরাসরি সম্প্রচার করা হবে।
গ্রুপ ‘এ’: আবাহনী লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন
গ্রুপ ‘বি’: শেখ জামাল ধানমন্ডি ক্লাব, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, উত্তরা স্পোর্টিং ক্লাব
গ্রুপ ‘সি’: লিজেন্ডস অব রূপগঞ্জ, মোহামেডান স্পোর্টিং ক্লাব, শাইনপুকুর ক্রিকেট ক্লাব
গ্রুপ ‘ডি’: প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স, বিকেএসপি
বাসস/স্বব/১৯২৫/এএমটি