২০২৩ পর্যন্ত বার্সেলোনায় উমতিতি

205

বার্সেলোনা, ৪ জুন ২০১৮ (বাসস) : ২০২৩ সাল পর্যন্ত বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করেছেন ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। এর মাধ্যমে উমতিতির ক্লাব ছাড়ার গুজবের অবসান হলো।
সোমবার উমতিতির সাথে বার্সেলোনার নতুন করে পাঁচ বছরের চুক্তি হয়। এরপরই এক সংবাদ সম্মেলনে বার্সার পক্ষ থেকে উমতিতির চুক্তি বৃদ্ধির ঘোষনা দেয়া হয়। যদিও উমতিতির চুক্তি নবায়নের নতুন শর্তাবলী প্রকাশ করেনি কাতালান জায়ান্টরা। পূর্ববর্তী চুক্তি অনুযায়ী ফেঞ্চ এই ডিফেন্ডারের রিলিজ ক্লজ ছিল ৬০ মিলিয়ন ইউরো। এই রিলিজ ক্লজের শর্ত পূরণে প্রিমিয়ার লীগের দুই জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি উভয়ই রাজী থাকলেও বার্সেলোনা এই তারকা সেন্টার ব্যাককে ছাড়তে চায়নি।
২০১৬ সালে লিঁও থেকে বার্সেলোনায় যোগ দেন উমতিতি। ২০১৭-১৮ মৌসুমে বার্সার লিগ শিরোপা জয়ে দলের রক্ষনভাগে তার অসাধারণ ভূমিকা ছিল। ক্যাম্প ন্যুতে নিজের ভবিষ্যতের গ্যারান্টি হয়ে যাওয়ায় ২৪ বছর বয়সী এই ডিফেন্ডার এখন বিশ্বকাপে ফ্রান্সের হয়ে নিশ্চিন্তমনেই খেলতে পারবেন। উমতিতি অবশ্য শুরু থেকেই বার্সেলেনোয় থেকে যাবার আগ্রহ প্রকাশ করে আসছিলেন। এক্ষেত্যে অবশ্য ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেইর সহযোগিতা তিনি পেয়েছেন।