বাসস দেশ-২৮ : চকবাজারে অগ্নিকান্ডের ঘটনায় আইইবি’র ৬ সদস্যের কমিটি গঠন

524

বাসস দেশ-২৮
অগ্নিকান্ড-আইইবি-কমিটি
চকবাজারে অগ্নিকান্ডের ঘটনায় আইইবি’র ৬ সদস্যের কমিটি গঠন
ঢাকা, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র ৬ সদস্যের একটি ‘অগ্নিকান্ডের যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশমালা প্রণয়ন’ কমিটি গঠন করা হয়েছে।
আজ শনিবার আইইবি’র প্রাক্তন প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদাকে আহব্বায়ক এবং আইইবি’র সহকারী সাধারণ সম্পাদক (একাডেমিক ও আন্তর্জাতিক) প্রকৌশলী কাজী খায়রুল বাশারকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন, আইইবি’র কেন্দ্রীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী হামিদুল হক, প্রফেসর ড. প্রকৌশলী মুনাজ আহমেদ নুর, আইইবি’র তড়িৎকৌশল বিভাগের সদস্য ড. প্রকৌশলী ইয়াছির আরাফাত এবং কেমিলকৌশল বিভাগের সদস্য ড. প্রকৌশলী কাজী রায়েজিদ কবির। তবে কমিটি চাইলে তদন্তের স্বার্থে সদস্য সংখ্যা বাড়াতে পারবেন।
উক্ত কমিটিকে চকবাজারের ভয়াবহ অগ্নিকান্ডের ফলে পুড়ে যাওয়া ভবন এবং তৎসংলগ্ন আশপাশ সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ এবং প্রকৌশল ও কারিগরি বিষয়াদি পরীক্ষা-নিরীক্ষা করে অগ্নিকান্ডের যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশসহ একটি পুর্ণাঙ্গ প্রতিবেদন আগামী ৭ দিনের মধ্যে আইইবি’র সাধারণ সম্পাদকের কাছে জমা দিতে বলা হয়েছে।
বাসস/সবি/এমএআর/২১৩৩/এএএ