সুইজারল্যান্ডের সাথে ড্র করে লোপেতেগুয়ের অধীনে অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখলো স্পেন

199

ভিয়া-রিয়াল, ৪ জুন, ২০১৮ (বাসস) : রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচে সুইজারল্যান্ডের সাথে ড্র করেছে স্পেন। রিকার্ডো রডরিগুয়েজ সুইসদের পক্ষে ৬২ মিনিটে সমতা ফেরালে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।
রিয়াল সোসিয়েদাদের রাইট-ব্যাক আলভারো ওডরিজোলা ২৯ মিনিটে ভলির সাহায্যে গোল করে স্পেনকে এগিয়ে দেন। স্পেনের হয়ে এটি তার তৃতীয় আন্তর্জাতিক ম্যাচ। বিরতির ঠিক আগে পোস্টের একেবারে সামনে থেকে আন্দ্রেস ইনিয়েস্তার শট রুখে দেন সুইস গোলরক্ষক ইয়ান সোমের। দ্বিতীয়ার্ধের শুরুতেও ইনিয়েস্তার আরেকটি প্রচেষ্টা ব্যর্থ হয়। কিছুক্ষন পরে বদলী খেলোয়াড় হিসেবে ডাগ আউটে ফিরে আসার সময় সমর্থকদের কাছ থেকে উষ্ণ অভিবাদন পেয়েছেন অভিজ্ঞ এই মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধের শুরুতে কোচ ভøাদিমির পেটকোভিচকে সমতা উপহার দেন এসি মিলান ডিফেন্ডার রডরিগুয়েজ। অবশ্য এই গোলের পিছনে স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়ার ভুলকেই দায়ী করা হয়েছে।
এই ড্রয়ের মাধ্যমে টানা ১৯ ম্যাচ কোচ জুলেন লোপেতেগুয়ের অধীনে স্প্যানিশরা অপরাজিত থাকার রেকর্ড গড়েছে। ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন আগামী শনিবার শেষ প্রস্তুতি ম্যাচে তিউনিশিয়ার মোকাবেলা করবে। ১৫ জুন পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে স্প্যানিশদের বিশ্বকাপ মাঠে গড়াবে। ২০ জুন গ্রুপ-বি’র অপর ম্যাচে কাজানে ইরান ও পাঁচদিন পরে কালিনিনগ্রাডে মরক্কোর মুখোমুখি হবে স্পেন।
এদিকে রাশিয়া যাবার আগে আগামী শুক্রবার লুগানোতে জাপানের মোকাবেলা করবে সুইজারল্যান্ড। আগামী ১৭ জুন গ্রুপ-ই’র প্রথম ম্যাচে তারা পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি জবে। এই গ্রুপের অপর দুটি দল হচ্ছে সার্বিয়া ও কোস্টা রিকা।