বাজিস-১৩ : বুড়িগঙ্গা তীরের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

359

বাজিস-১৩
বুড়িগঙ্গা-অবৈধ স্থাপনা-উচ্ছেদ
বুড়িগঙ্গা তীরের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
ঢাকা, ৩ জুন, ২০১৮ (বাসস) : বুড়িগঙ্গা তীরে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ। রোববার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে বিকেল ৪টা পর্যন্ত। এ সময় নদীতীরের জমিতে গড়ে উঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়াও নদী দখল ও দূষণের অপরাধে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তির নেতৃত্বে অভিযানে অংশ নেন ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক কেএম আরিফ উদ্দিন, উপ-পরিচালক মিজানুর রহমান, একেএম কায়ছারুল ইসলাম, সহকারি পরিচালক মো: আসাদ। আনসার বাহিনী, নৌ পুলিশ ও স্থানীয় পুলিশের সহায়তা নেয়া হয় উচ্ছেদ অভিযানে।
ঢাকা নদী বন্দরের উপ-পরিচালক মিজানুর রহমান জানান, উচ্ছেদ অভিযানের মাধ্যমে ছোট বড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়াও খোলামোড়া লঞ্চ ঘাটের সামনে নদীর জায়গায় গরুর খামার নির্মাণের অপরাধে ১ লাখ টাকা জরিমানাসহ খামারটি অপসারণ করা হয়। কালিগঞ্জ এলাকায় বুড়িগঙ্গার তীরে ময়লা আবর্জনা ফেলার অপরাধে ৩ ব্যক্তিকে ২৫ হাজার ও সদরঘাট লঞ্চ টার্মিনালের পাশে অবৈধ পার্কিংয়ের অপরাধে এক চালককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
বাসস/সংবাদদাতা/মমআ/২০০৫/মরপা.