বাসস দেশ-১৮ : ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ হত্যায় জড়িত দু’জন গ্রেফতার

554

বাসস দেশ-১৮
হত্যা-গ্রেফতার
ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ হত্যায় জড়িত দু’জন গ্রেফতার
ঢাকা, ১৫ ফেব্রুয়ারি, ২০১৯(বাসস) : রাজধানীতে ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনকে হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসামীসহ দু’জনকে গ্রেফতার করেছে নিউমার্কেট থানা পুলিশ।
তারা হচ্ছে-এজাহারনামীয় আসামী রিতা আক্তার ওরফে স্বপ্না(৩৫) ও অপরজন রুনু ওরফে রাকিবের মা (৪৫)।
আজ শুক্রবার বিকেলে নিউমার্কেট থানা কম্পাউন্ডে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: মারুফ হোসেন সরদার উপস্থিত সাংবাদিকদের জানিয়েছেন, এজাহারনামীয় গৃহকর্মী রিতা আক্তারকে নেত্রকোনার মদন থানার নিজগ্রাম ফতেপুর থেকে আজ শুক্রবার ভোরে গ্রেফতার করা হয়। এসময় পুলিশ তার কাছ থেকে একটি স্বর্ণের চেইন, ৭হাজার টাকা ও নিহত মাহফুজা চৌধুরীর ব্যবহৃত ভ্যানিটি ব্যাগ উদ্ধার করে। গৃহকর্মী রিতা নিহতের বাসায় গৃহকর্মীর কাজ করতো। প্রাথমিকভাবে সে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।
এদিকে আরেক অভিযানে রাজধানীর মিরপুর এলাকা হতে দুপুরে রুনু ওরফে রাকিবের মাকে গ্রেফতার করেছে নিউমার্কেট থানা পুলিশ। রাকিবের মা অত্র এলাকার বাসা বাড়িতে গৃহকর্মী সরবরাহ করতো।
গত ১০ ফেব্রুয়ারি রাজধানীর নিউমার্কেট থানার এলিফ্যান্ট রোডের নিজ বাসায় খুন হন ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন। পরে বাসার দুই গৃহকর্মী স্বপ্না ও রেশমা পালিয়ে যায়। এ ঘটনার পরদিন সোমবার সকালে নিহতের স্বামী ইসমত কাদির গামা বাদী হয়ে নিউ মার্কেট থানায় একটি মামলা দায়ের করেন।
বাসস/সবি/এমএমবি/২৩৪৫/কেকে