বাসস ক্রীড়া-৯ : অনুশীলনে ফিরলেন পৃথ্বি শ

308

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-পৃথ্বি শ
অনুশীলনে ফিরলেন পৃথ্বি শ
নয়াদিল্লী, ১৫ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : প্রস্তুতিমূলক ম্যাচে গোড়ালির ইনজুরিতে পড়ে গেল অস্ট্রেলিয়া সফরের ঠিক আগ মূর্হুতে দল থেকে ছিটকে পড়েন ডান-হাতি ওপেনার পৃথ্বি শ। ঐ সফরের কোন ম্যাচই খেলতে পারেননি তিনি। ইনজুরি থেকে সুস্থ হয়ে দীর্ঘদিন পর আবারো মাঠে ফিরেছেন পৃথ্বি। ঘরোয়া টি-২০ আসর মুস্তাক আলী টুর্নামেন্টকে সামনে রেখে ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে অনুশীলন করেন ভারতের পরবর্তী শচীন টেন্ডুলকার হিসেবে তকমা পাওয়া পৃথ্বি।
গেল অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে টেস্ট অভিষেক হয় পৃথ্বির। নিজের অভিষেক টেস্টেই সেঞ্চুরি করেন তিনি। ফলে অস্ট্রেলিয়ার সফরের দলে জায়গা করে নেন পৃথ্বি। কিন্তু প্রস্তুকিমূলক ম্যাচে বাউন্ডারি লাইনের সামনে দাঁড়িয়ে ফিল্ডিং করার সময় ইনজুরিতে পড়েন তিনি। ঐ ইনজুরিতেই সফর শেষ হয়ে যায় পৃথ্বির। তাই ঐ সফর নিয়ে এখন হতাশা ঝড়ে পৃথ্বির, ‘অস্ট্রেলিয়ার বোলিং লাইন-আপের বিপক্ষে খেলার দারুন এক সুযোগ ছিলো আমার। কিন্তু ঐ সিরিজে না খেলতে পেরে আমি হতাশ। কিছু ব্যাপার কখনোই হাতে থাকে না। এখন মুস্তাক আলী টুর্নামেন্টের দিকে তাকিয়ে আছি। ঐ টুর্নামেন্ট দিয়ে আবারো আমরা আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে চাই।’
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ বছর ১০ মাস ২৫ দিনে নিজের অভিষেক টেস্টে সেঞ্চুরি করেছিলেন পৃথ্বি। যা ভারতের সর্বকনিষ্ট কোন ব্যাটসম্যানের অভিষেকেই সেঞ্চুরির রেকর্ড।
বাসস/এএমটি/১৯৩৫/স্বব