বিশ্বকাপে ইংল্যান্ডকে নিয়ে প্রতিপক্ষরা ভীত : কেন

240

লন্ডন, ৩ জুন ২০১৮ (বাসস) : রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে প্রতিপক্ষ দলগুলো ইংল্যান্ডকে হুমকি হিসেবেই দেখছে বলে বিশ্বাস করেন অধিানায়ক হ্যারি কেন। একইসাথে নিজেদের ওপর আস্থা রাখার জন্য পুরো দলকে অনুরোধ জানিয়েছেন কেন।
শনিবার ওয়েম্বলীতে নাইজেরিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দলকে ২-১ গোলে জয় উপহার দিয়েছেন কেন। ম্যাচের ৩৯ মিনিটে দ্বিতীয় গোলটি করেন টটেনহ্যাম হটস্পারের এই তারকা ফরোয়ার্ড।
১৯৬৬ সালের পরে বিশ্বকাপের শিরোপা জেতার সৌভাগ্য হয়নি ইংল্যান্ডের। চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই হতাশাজনক বিদায় নিয়েছিল ইংলিশরা। যদিও এবার কেনের বিশ্বাস গ্যারেথ সাউথগেটের অধীনে রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ড নিজেদের মেলে ধরতে পারবে। এ সম্পর্কে কেন বলেন, ‘অনেক দেশই বিশ্বাস করে এবারের বিশ্বকাপে ইংল্যান্ড প্রতিপক্ষের জন্য অনেক বড় বিপদের কারন হয়ে দেখা দিবে। কিন্তু যেকোন কারনেই হোক আমাদের মধ্যে অনেকেই এটা বিশ্বাস করেনা। কিন্তু আমি আগেও বলেছি এটা বিশ্বকাপ, এখানে খেলাটা অত সহজ নয়। কিন্তু এখানে একটি বিষয় জরুরী, নিজেদের ওপর আস্থা রাখতে হবে। দলের জয়ের উপর বিশ্বাস রাখতে হবে। অবশ্যই বিশ্বকাপ জেতার পথে অনেক বাঁধা আসবে। কিন্তু আজ আমরা যেভাবে খেলেছি এভাবেই সামনে এগিয়ে যেতে হবে। আমাদের এমনভাবে খেলতে হবে যাতে করে সকলের মনে বিশ্বাস হয় বিশ্বের যেকোন দলের জন্যই আমরা সমস্যা তৈরী করতে পারি। আর এটাই আমাদের চেষ্টা করা উচিত।’
বৃহস্পতিবার পরবর্তী প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড লিডসে কোস্টা রিকার মোকাবেলা করবে। আগামী ১৮ জুন তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ মিশন শুরু হবে। গ্রুপ-জি’র অপর দুই ম্যাচে ২৪ জুন পানামা ও ২৮ জুন বেলজিয়ামের মোকাবেলা করবে সাউথগেটের দল।
এদিকে নাইজেরিয়ার অধিনায়ক জন অবি মিকেল বিশ্বাস করেন ইংল্যান্ডের গতি ও শক্তি তাদেরকে সেমিফাইনাল পর্যন্ত নিয়ে যাবে। চেলসির সাবেক এই মিডফিল্ডার বলেন, আমি মনে করি বিশ্বকাপে অনেক দুর যাবার দারুন সুযোগ রয়েছে ইংল্যান্ডের। দলের তারুন্য, শক্তি দেখে আমার মধ্যে এই বিশ্বাস এসেছে।