বাসস দেশ-৪০ : দিল্লীর হোটেলে অগ্নিকান্ডে নিহত ১৭

583

বাসস দেশ-৪০
ভারত-অগ্নিকান্ড
দিল্লীর হোটেলে অগ্নিকান্ডে নিহত ১৭
নয়াদিল্লী, ১২ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : ভারতের রাজধানী নয়াদিল্লীতে একটি ছয়তলা ভবনের উপরের তলাগুলোতে ভয়াবহ আগুনে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৩৫ জন।
দিল্লীর এ অগ্নিকান্ডে প্রানহানি ও ক্ষয়ক্ষতির জন্য ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ মোদী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
মধ্য দিল্লীর কারলবাগ এলাকায় অর্পিত প্যালেস হোটেলে আজ খুব ভোরে অগ্নিকান্ডের সূচনা হয় উল্লেখ করে পুলিশ ও প্রত্যক্ষদর্শিরা দাবি করেছেন এতে অন্তত ১৭ জন প্রান হারিয়েছেন। এ ঘটনায় হতাহতদের অধিকাংশই ওই সময় ঘুমে ছিলেন।
গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হতাহতদের মধ্যে একজন নারী ও একটি শিশু ভবনের জানালা দিয়ে লাফ দিতে গিয়ে নিহত হয়েছেন।
ঘটনাস্থল পরিদর্শন শেষে ভারতের কেন্দ্রীয় সরকারের পর্যটন মন্ত্রী কে জে আলফনস বলেন, ‘আমরা শুধু জরুরি নির্গমনের প্রতি নজর দিয়েছি। এগুলো খুবই অপ্রশস্ত এবং রাতে সেগুলো বন্ধ ছিল।’
দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং স্বরাষ্ট্রমন্ত্রী সত্যেন্দার জৈন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং অগ্নিকান্ডের কারণ খুঁজে বের করতে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।
দিল্লীর স্বরাষ্ট্রমন্ত্রী সত্যেন্দার জৈন এ ঘটনাকে স্পষ্টতই নির্মাণ কাজের ত্রুটি হিসাবে উল্লেখ করেছেন। তিনি বলেন, অগ্নিকান্ডের কারণ খুঁজে বের করতে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।
বাসস/এআইএম/অনু-এমকে/২০৪৫/কেকে