অস্ট্রেলিয়ার চূড়ান্ত দলে শেষ মুহূর্তে ডাক পেলেন ম্যাকলারেন, আরজানি

171

সিডনি, ৩ জুন, ২০১৮ (বাসস) : বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দলে শেষ মুহূর্তে জেমি ম্যাকলারেন ও টিন এজার ড্যানিয়েল আরজানিকে অন্তর্ভুক্ত করেছেন অস্ট্রেলিয়ান হেড কোচ বার্ট ভ্যান মারভিক।
বুন্দেসলিগার ক্লাব এসভি ডারমাসটেডের ২৪ বছর বয়সী স্ট্রাইকার ম্যাকলারেন আকস্মিকভাবে মে মাসে ঘোষিত ২৬ সদস্যের প্রাথমিক দল থেকে বাদ পড়েছিলেন। মূলত ইনজুরির কারণেই তার জায়গায় টমি জুরিককে বিবেচনা করেছিলেন ভ্যান মারভিক। তবে সাবেক নেদারল্যান্ড বসকে ঠিকই আশ্বস্ত করে মূল দলে জায়গা করে নিয়েছেন ম্যাকলারেন।
এদিকে মেলবোর্ন সিটি উইঙ্গার, ১৯ বছর বয়সী আরজানি রাশিয়া বিশ্বকাপে সকারুজ দলের সর্বকনিষ্ঠ সদস্য হিসেবে জায়গা করে নিয়েছেন। মাকাবি হাইফা ফরোয়ার্ড নিকিতা রুকাভিটসায়া ও মেলবোর্ন ভিক্টরির প্লেমেকার জেমস ট্রোয়িসিকে পিছনে ফেলে আরজানি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত হয়েছেন। তবে দল থেকে আরো বাদ পড়েছেন নবীন রাইট-ব্যাক ফ্র্যাংক কারাসিস ও সিডনি এফসির মিডফিল্ডার জোস ব্রিলিয়ান্টে। অস্ট্রেলিয়ার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ৩৮ বছর বয়সী তারকা স্ট্রাইকার টিম কাহিল ও আরেক অভিজ্ঞ মিডফিল্ডার মার্ক মিলিগান ঠিকই মূল দলে জায়গা করে নিয়েছেন। সবকিছু ঠিক থাকলে রাশিয়া বিশ্বকাপ দু’জনেরই ক্যারিয়ারে চতুর্থ বিশ্বকাপ হতে যাচ্ছে।
আগামী ১৬ জুন ফ্রান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে সকারুজরা তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। গ্রুপ-সি’র অপর দুটি দল হলো ডেনমার্ক ও পেরু।
অস্ট্রেলিয়ার ২৩ সদস্যের স্কোয়াড :
গোলরক্ষক : ব্র্যাড জোনস, ম্যাথু রায়ান, ড্যানি ভুকোভিচ।
ডিফেন্ডার : আজিজ বেহিচ, মিলোস ডেগেনেক, ম্যাথু জারমান, জেমস মেরেডিথ, জোস রিসডন, ট্রেন্ট সেইন্সবুরি।
মিডফিল্ডার : জ্যাকসন ইরভিন, মিলে জেদিনাক, রবি ক্রুস, ম্যাথু লেকি, মাসিমো লুনগো, মার্ক মিলিগান, এ্যারন মুই, দিমিত্রি পেট্রাটস, টম রোজিক।
স্ট্রাইকার : ড্যানিয়েল আরজানি, টিম কাহিল, টনি জুরিক, জেমি ম্যাকলারেন, এ্যান্ড্রু নাবোট।