বাসস দেশ-৩২ : উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেছেন শিল্পমন্ত্রী

540

বাসস দেশ-৩২
শিল্প মন্ত্রী-বিজেএফসিআই- বৈঠক
উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেছেন শিল্পমন্ত্রী
ঢাকা, ৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন সরকারের উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেছেন।
তিনি বলেন, সাংবাদিকতার প্রশিক্ষণ, ভোক্তা অধিকার বিষয়ে জনসচেতনতা সৃষ্টি, অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা জোরদার করতে হবে।
আজ দুপুরে শিল্প মন্ত্রণালয়ে জাতীয় দৈনিক পত্রিকা ও গণমাধ্যম কর্মীদের সংগঠন বাংলাদেশ জার্নালিস্ট ফাউন্ডেশন ফর কনজুমারস্ অ্যান্ড ইনভেক্টরস্ (বিজেএফসিআই) এর এক প্রতিনিধিদলের সাথে সাথে বৈঠকে তিনি এসব কথা বলেন।
বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ আবদুল হালিম, বিজেএফসিআই’র চেয়ারম্যান ফারুক আহ্মেদ, দৈনিক সংবাদের বার্তা সম্পাদক কাজী রফিক, বাসসের আতাউর রহমান, ডেইলি সানের নির্বাহী সম্পাদক সিহাবুর রহমান, ডেইলি ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের এডিশনাল নিউজ এডিটর আনিসুর রহমান, এস এ টিভির সালাহউদ্দিন বাবলু, ডেইলি ইনডিপেন্ডেন্টের দীপক আচার্য, ডেইলি এশিয়ান এজের পিআর বিশ্বাস, চ্যানেল আইয়ের অঞ্জন রহমান, ডেইলি সানের জেড এ এম খায়রুজ্জামান, নয়া দিগন্তের আশরাফ আলী, বাংলাদেশ এক্সপ্রেসের চমন আফরোজ রোজী ও ফ্রিল্যান্সার দীপ্তি ইসলাম উপস্থিত ছিলেন।
অনুষ্ঠিত এ বৈঠকে তারা সরকারের ইশতেহার বাস্তবায়নে গণমাধ্যমের সহায়তার বিষয়ে আলোচনা করেন। এ সময় প্রতিনিধিদলের পক্ষ থেকে এসএমইখাতের উন্নয়ন, এসএমই বিষয়ক সাংবাদিকতার প্রশিক্ষণ, ভোক্তা অধিকার বিষয়ে জনসচেতনতা সৃষ্টি, অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা জোরদারের আগ্রহ প্রকাশ করা হয়।
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন সংগঠনের নেতাদেরকে একটি সুনির্দিষ্ট লিখিত প্রস্তাব পেশের পরামর্শ দেন। এর ভিত্তিতে আগামী দিনে দ্বিপাক্ষিক সহায়তার ক্ষেত্র চিহ্নিত করে গণমাধ্যম কর্মীদের সাথে শিল্প মন্ত্রণালয় অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে বলে তিনি উল্লেখ করেন।
বাসস/তবি/এমএআর/২১০০/আরজি