বাজিস-১১ : বঙ্গোপসাগরে ‘বঙ্গবন্ধু আইল্যান্ড’ থেকে ১০ জেলে আটক

577

বাজিস-১১
বঙ্গোপসাগর-আটক
বঙ্গোপসাগরে ‘বঙ্গবন্ধু আইল্যান্ড’ থেকে ১০ জেলে আটক
বাগেরহাট, ৪ ফেব্রুয়ারী ২০১৯ (বাসস) : বঙ্গোপসাগরের ‘বঙ্গবন্ধু আইল্যান্ড’ এলাকা থেকে অবৈধভাবে পারসে মাছের পোনা আহণের সময় ১০ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরে অবস্থিত কোস্টগার্ডের একটি টহল দল সোমবার ভোর রাতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। আটক জেলেদের কাছ থেকে একটি ইঞ্জিনচালিত ট্রলার, দুটি নৌকা, ৪০ লাখ পিস পারসে মাছের পোনা জব্দ করা হয়। মাছের পোনা তাৎক্ষণিক ভাবে সমুদ্রে অবমুক্ত করা হয়েছে। জব্দকৃত মালামাল ও পোনার দাম প্রায় এক কোটি টাকা। আটক জেলেদের বাড়ি খুলনা ও সাতক্ষীরা জেলার সুন্দরবন সংলগ্ন বিভিন্ন এলাকায়।
আটক জেলেদের সুন্দরবনের নীলকমল ফরেস্ট অফিসে হস্তান্তর করেছে। সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ষ্টেশন অফিসার মো. কামরুল ইসলাম জানান, আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হবে।
মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ বিকেল মোবাইল ফোনে এ তথ্য নিশ্চিত করে বলেন, দুবলার চরের কোস্টগার্ড টহল দল তাদের নিয়মিত টহলের অংশ হিসেবে এই অভিযান চালিয়েছে। এছাড়া, কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রনের পাশাপাশি চিংড়ি রেনু ও পারসে মাছের পোনা নিধনরোধে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।
বাসস/সংবাদদাতা/২১২৫/মরপা