বাসস সংসদ-৬ : একাদশ সংসদের পাঁচটি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত

318

বাসস সংসদ-৬
কমিটি-কার্যউপদেষ্টা
একাদশ সংসদের পাঁচটি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত
সংসদ ভবন, ৪ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : একাদশ সংসদের পাঁচটি সংসদীয় স্থায়ী কমিটি আজ গঠন করা হয়েছে।
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন সংসদ কার্যপ্রনালী বিধির সংশ্লিষ্ট বিধি অনুয়ায়ি সংসদনেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে এ কমিটিগুলোর প্রস্তাব করলে তা কন্ঠভোটে অনুমোদিত হয়েছে।
গঠিত কমিটি গুলো হচ্ছে, সংসদ কমিটি, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
আব্দুল মতিন খসরুকে সভাপতি করে গঠিত আইন, বিচার ও সংসদ বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী, এডভোকেট সাহারা খাতুন, শামসুল হক টুকু, আব্দুল মজিদ খান, শহীদুজ্জামান সরকার, শেখ ফজলে নূর তাপস ও শামীম হায়দার পাটোয়ারী।
সুবিদ আলী ভুইয়াকে সভাপতি করে গঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী, শেখ হেলাল, হাবিবুর রহমান খান, ইলিয়াস উদ্দিন মোল্লা, মোহাম্মদ ফারুক খান, মোতাহার হোসেন, নাজমুল হাসান, নাসির উদ্দীন ও মহিবুর রহমান।
মো. মকবুল হোসেনকে সভাপতি করে গঠিত ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী, মনোরঞ্জন শীল গোপাল, হাবিবুর রহমান, শাজাহান মিয়া, একাব্বর হোসেন, আনোয়ারুল আজিম আনার, মোসলেম উদ্দিন ও নেসার আহমেদ।
আবুল কালাম আজাদকে সভাপতি করে গঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী, মেজর (অব.) রফিকুল ইসলাম বীরোত্তম, সাবের হোসেন চৌধুরী, হাফিজ আহমেদ মজুমদার, বীরেন শিকদার, মোর্শেদ আলম, জি এম কাদের ও মঞ্জুর হোসেন।
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীকে সভাপতি করে গঠিত সংসদ কমিটির অন্য সদস্যরা হলেন, এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশিদ, মাহাবুব আরা বেগম গিনি, আবু জাহির, নূর মোহাম্মদ, মঞ্জুর হোসেন, আশেক উল্লাহ রফিক ও শওকত হাচানুর রহমান রিমন।
বাসস/এমআর/এমএসএইচ/২০৩০/বেউ/-অমি