বাসস দেশ-২৮ : কিবরিয়া ও আশরাফকে হারিয়ে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে : জনপ্রসাশন প্রতিমন্ত্রী

278

বাসস দেশ-২৮
আশরাফ-স্মরণ সভা
কিবরিয়া ও আশরাফকে হারিয়ে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে : জনপ্রসাশন প্রতিমন্ত্রী
ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : জনপ্রসাশন প্রতিমন্ত্রী ফরহাদ হোসাইন বলেছেন, সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে হারিয়ে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।
আজ শনিবার জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল অডিটোরিয়ামে বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশন আয়োজিত সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া ও সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণ সভায় তিনি এ কথা বলেন।
বিগত নির্বাচন সম্পর্কে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ২০০১-২০০৬ সাল পর্যন্ত বিএনপি জোট যে অপকর্ম করেছে তার ফলশ্রুতিতে তাদের এ পরিণতি। বাংলার মানুষ তাদের বর্জন করেছে। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দেশের উন্নতিতে যে অবদান রেখেছে, সে কারণেই আওয়ামী লীগের এ নিরংকুশ বিজয়।
ফরহাদ হোসাইন বলেন, বাংলার মানুষ আওয়ামী লীগের ওপর আস্থা রাখতে পারছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশগুলোর একটি হবে। এখন সময় এসেছে সোনালী দিনের স্বপ্ন পূরণের।
প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ওয়ালিউর রহমানের সভাপতিত্বে সাবেক সংসদ সদস্য মাহজাবিন খালেদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, প্রফেসর ফরহাদ হোসেন, ইন্দো-বাংলা মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক সুবির কুশারী প্রমুখ বক্তব্য রাখেন।
ওয়ালিউর রহমান বলেন, শাহ এ এম এস কিবরিয়া ও সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন এমন দুজন মানুষ যাদের হাতে ক্ষমতা থাকার পরও সেটির অপব্যবহার করেননি।
বাসস/সবি/বিকেডি/২০১০/এএএ