জয়পুরহাটে অস্ত্র মামলায় ২ আসামির সশ্রম কারাদন্ড

411

জয়পুরহাট, ৩১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জেলায় অস্ত্র মামলায় দু’জনকে পৃথক মেয়াদে কারাদন্ড দিয়েছেন আদালত। অস্ত্র রাখার অভিযোগে এক জনকে ১০ বছরের সশ্রম এবং গুলি ও ম্যাগজিন রাখার দায়ে ওপর একজনকে সাত বছর সশ্রম কারাদন্ড প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। জয়পুরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ গোলাম সারোয়ার আজ ওই রায় প্রদান করেন।
সাজা প্রাপ্ত আসামিরা হলেন, নীলফামারি জেলার সদর উপজেলার কিসমত দলুয়া গ্রামের শাকিল হোসেন (৩৩) ও জয়পুরহাট সদর উপজেলার দস্তপুর তাজপুর গ্রামের সানোয়ার হোসেন (৩৭)। সানোয়ার হোসেন জামিনে গিয়ে এ মামলায় পলাতক রয়েছেন। ওপর আসামি শাকিল জয়পুরহাট কারাগারে রয়েছেন।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালে ২০ ফেব্রুয়ারি পাঁচবিবি উপজেলার ক্যানেল মন্ডলের পুকুরপাড় এলাকার তিন রাস্তার মোড় থেকে ওই দুই জনকে আটক করে পাঁচবিবি থানা পুলিশ। তাঁদের দেহ তল্লাশি করে শাকিলের কাছে থাকা একটি পিস্তল ও সানোয়ারের কাছে থাকা পিস্তলের ম্যাগজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় পাঁচবিবি থানা পুলিশের সহকারি উপ পরিদর্শক (এএসআই ) শহিদুল ইসলাম বাদি হয়ে মামলা করেন।
পরে ওই থানার উপ পরিদর্শক (এস আই) আব্দুল করিম মামলাটি তদন্ত করে ওই বছরের ১২ মার্চ শাকিল ও সানোয়ারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
জয়পুরহাট সরকারি কৌসুলী (পিপি) নৃপেন্দ্র নাথ মন্ডল জানান, এ মামলায় শাকিলের ১০ ও জামিনে পলাতক থাকা সানোয়ারের সাত বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পলাতক সানোয়ার হোসেন যে দিন ধরা পড়বে সেদিন থেকে তার রায় কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করেন বিচারক।