মৃত্যুঞ্জয়-তানজিদ নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

436

কক্সবাজার, ৩১ জানুয়ারি ২০১৯ (বাসস) : মৃত্যুঞ্জয় চৌধুরির বোলিং ও তানজিদ হাসানের ব্যাটিং দৃঢ়তায় এক ম্যাচ বাকী রেখেই ইংল্যান্ডের (অ-১৯) বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে হারিয়েছে ইংল্যান্ডকে। এই জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়ে তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশের যুবারা।
কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ইংল্যান্ড। উপরের সারি চার ব্যাটসম্যানই রানের দেখা পান। তাই বড় সংগ্রহের স্বপ্ন দেখছিলো সফরকারীরা। কিন্তু ইংল্যান্ডের পরের দিকের ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে দেননি বাংলাদেশের বোলাররা। তাই বড় স্কোর গড়তে না পারলেও ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৬ রানের লড়াকু স্কোর পায় ইংলিশরা। চার নম্বরে ব্যাট হাতে নেমে ৬টি চার ও ২টি ছক্কায় ৯১ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন লুইস গোল্ডওর্দি । এছাড়া জ্যামি স্মিথ ৪৮ ও উইল সামিদ ৪৩ রান করেন। বাংলাদেশের পক্ষে বল হাতে ৮ ওভারে ৫০ রানে ৪ উইকেট নেন মৃত্যুঞ্জয়।
জবাবে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। ওপেনার তানজিদের মারুমুখী ব্যাটিং-এ ১২ দশমিক ২ ওভারে ৮৮ রানে পৌঁছে যায় স্বাগতিকরা। আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল ৩১ রান করে ফিরেন। তবে হাফ-সেঞ্চুরি তুলে দলের রানের চাকা সচল রেখেছিলেন তানজিদ। শেষ পর্যন্ত ১২টি চার ও ১টি ছক্কায় মাত্র ৪৬ বলে ৭০ রান করেন তানজিদ।
তানজিদের বিদায়ের পর বাংলাদেশের জয়ের পথ পরিস্কার করেছেন মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক আকবর আলী। দলপতি ৫৭ রানে থেমে গেলেও ৫৮ রানে অপরাজিত থেকে বাংলাদেশ ম্যাচ ও সিরিজ জয়ের স্বাদ দেন জয়। ১৩ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তানজিদ।
২ ফেব্রুয়ারি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।