বাসস ক্রীড়া-২০ : এশিয়ান কাপ ফুটবলে জুতা নিক্ষেপের ঘটনা তদন্ত করবে কর্তৃপক্ষ

271

বাসস ক্রীড়া-২০
ফুটবল-এশিয়ান কাপ-জুতা নিক্ষেপ
এশিয়ান কাপ ফুটবলে জুতা নিক্ষেপের ঘটনা তদন্ত করবে কর্তৃপক্ষ
আবুধাবী, ৩০ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি): এশিয়ান কাপ ফুটবলের দ্বিতীয় সেমিফাইনালে মাঠের মধ্যে ‘জুতা নিক্ষেপ’ ঘটনা তদন্তের প্রতিশ্রুতি দিয়েছে এশীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এএফসি। গতকাল চির প্রতিদ্বন্দ্বী কাতারের সঙ্গে স্বাগতিক আরব আমিরাত হেরে গেলে হতাশায় মাঠে প্লাস্টিকের বোতলসহ জুতা নিক্ষেপ করতে থাকে স্থানীয় ফুৃটবল সমর্থকরা।
আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে সফরকারীরা ২-০ গোলের লীড নেয়ার পরপরই ক্ষুব্ধ হয়ে উঠে স্বাগতিক সমর্থকরা। এ সময় প্লাটিকের বোতল নিক্ষেপ করে গোটা মাঠটি বোতলময় করে ফেলে তারা। যেখানে অনেক সমর্থক আবার তাদের পায়ের জুতাও ছুঁড়ে মেরেছে। তারপরও ম্যাচে ৪-০ গোলের বিশাল ব্যবধানে পরাজয়ের লজ্জায় লজ্জিত হতে হয়েছে স্বাগতিকদের।
এ সময় কর্নার থেকে শট নিতে গিয়ে দুইবার বোতল বৃষ্টির কারণে সরে আসতে হয়েছে কাতারের আক্রমণ আফিফকে। তৃতীয় গোলের পর মাথায় বোতলের আঘাত সহ্য করতে হয়েছে সালেম আল হাজরিকে। একটি বোতল একেবারেই কাতার দলের গোলবারে এসে পড়েছে, যেখানে দায়িত্ব পালন করছিলেন সফরকারী গোলরক্ষক সাদ আল-শীব।
এশীয় ফুটবল কনফেডারেশনের (এএফসি) একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপি’কে বলেন, ‘জুতা নিক্ষেপের ঘটনা তদন্ত করবে এএফসি। তদন্ত কাজ শেষ হবার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪৫/মোজা/স্বব