বাসস ক্রীড়া-১৪ : লোভনীয় প্রস্তাবে চীনে যোগ দিয়েছেন বায়ার্ন স্ট্রাইকার ওয়াগনার

189

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-চীন-বায়ার্ন-ওয়াগনার
লোভনীয় প্রস্তাবে চীনে যোগ দিয়েছেন বায়ার্ন স্ট্রাইকার ওয়াগনার
সাংহাই, ৩০ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : লোভনীয় প্রস্তাবে চাইনিজ সুপার লীগের (সিএসএল) ফুটবল ক্লাব তিয়েনজেন টেডায় যোগ দিলেন বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার সান্দ্রো ওয়াগনার। বুধবার চীনা ক্লাবে যোগ দেয়া এই স্ট্রাইকারের ট্রান্সফার ফি হিসেবে ৫ মিলিয়ন ইউরো ব্যয় হয়েছে বলে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।
সম্প্রতিক সময়ে ইউরোপ ছেড়ে চীনের ক্লাবে যোগ দেয়া খেলোয়াড়দের তালিকা ক্রমেই বড় হচ্ছে। মূলত: অপেক্ষাকৃত বেশি অর্থ আয়ের লক্ষ্যেই তারা চীনমুখি হচ্ছে। এই দল বদলের বাজার নিয়ে যথেষ্ট নীরবতাও পালন করছে চীনের ফুটবল কর্তৃপক্ষ।
৩১ বছর বয়সি জার্মানির সাবেক এই আন্তর্জাতিক তারকা চলতি মৌসুমে বুন্দেসলীগায় মাত্র একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন। দলের সর্বশেষ দুই ম্যাচের স্কোয়াডেই ঠাঁই পাননি তিনি। মিউনিখের ক্রীড়া পরিচালক হাসান সালিহামিজিক বলেন, ‘সান্দ্রো ওয়াগনার আমাদের কাছে এসে তার চুক্তি থেকে মুক্তি চেয়েছেন। তিনি চীন থেকে লোভনীয় একটি প্রস্তাব পেয়েছেন। আমরাও তার অনুরোধ রক্ষা করেছি। ’
উল্লেখ্য, ২০১৮ সালের বিশ্বকাপের জন্য কোচ জায়াচিম লো’র বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না হওয়ায় গত বছর মে মাসে জার্মানীর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন ওয়াগনার। এর আগে দেশের হয়ে বিশ্বকাপের আট ম্যাচে অংশ নিয়ে ৫ গোল করেছেন তিনি।
আগামী ১ মার্চ থেকে শুরু হবে চীনের নতুন ফুটবল মৌসুম।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৩৫/মোজা/স্বব