বাসস ক্রীড়া-১৫ : নেইমার ও ভেরাট্টির অনুপস্থিতি পিএসজি সামলাতে পারবে বলে মনে করেন কোচ টাসেল

341

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-পিএসজি-নেইমার-টাসেল
নেইমার ও ভেরাট্টির অনুপস্থিতি পিএসজি সামলাতে পারবে বলে মনে করেন কোচ টাসেল
প্যারিস, ২৭ জানুয়ারি ২০১৯ (বাসস) : ব্রাজিলীয় ফুটবল তারকা নেইমারের ইনজুরিটিকে ‘দু:খজনক’ মনে করলেও তিনি এবং ইনজুরিগ্রস্ত দলের আরেক সদস্য মার্কো ভেরাট্টির অনুপস্থিতি সত্ত্বেও যে কোন পরিস্থিতির মোকাবেলা প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) করতে পারবে বলে মন্তব্য করেছেন ক্লাবটির প্রধান কোচ টমাস টাসেল।
গত বুধবার কোপা ডি ফ্রান্সের ম্যাচে ইনজুরির কবলে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন নেইমার। ম্যাচে স্টার্সবাগকে ২-০ গোলে হারায় প্যারিসের ক্লাবটি। প্রতিপক্ষের মিডফিল্ডার মোয়াতাজ জেমজেমির বিপজ্জনক চ্যালেঞ্জের মুখে পড়ে ডান পায়ে আঘাত পান নেইমার। বৃহস্পতিবার পিএসজির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ফেব্রুয়ারিতে ভেঙ্গে যাওয়া মেটাটার্সালে নেইমার ফের আঘাত পেয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।
অথচ সামনেই বড় ম্যাচ রয়েছে পিএসজির। চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলর লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলা করবে প্যারিস জায়ান্টরা। ম্যাচটি খেলতে আগামী ১২ ফেব্রুয়ারি ওল্ড ট্রাফোর্ড সফর করবে টাসেলের শিষ্যরা। এদিকে নেইমারের ইনজুরি কতটা গুরুতর সেটি এখনো পরিস্কারভাবে জানেনা টাসেল। পায়ের গোঁড়ালীর ইনজুরিতে পড়ে এখনো দলের বাইরে রয়েছেন আরেক গুরুত্বপুর্ন সদস্য ভেরাট্টি। তবে যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য দৃঢ়তা ব্যক্ত করেছেন এই কোচ।
টাসেল বলেন, ‘এক সপ্তাহ পর নেইমারের ইনজুরি সম্পর্কে স্পস্ট ধারনা পাওয়া যাবে। চিকিৎসা শুরু হয়ে গেছে। এখন দেখা যাক পরিস্থিতি কোন দিকে গড়ায়। তবে আমি দৃড়ভাবে বিশ্বাস করি মার্কো ও নেইমার বিহীন পরিস্থিতির মোকাবেলা আমরা করতে পারব। এখন রেনেসের দিকে নজর দেয়া ছাড়া আর কিছুই করার নেই।
নেইমার ও মার্কো দু’জনই খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। কিন্তু আমাদরেকে সমাধান খুঁজে বের করতে হবে। আমাদের দারুন একটি স্কোয়াড রয়েছে, যেখানে অসাধারণ সব খেলোয়াড়ের সন্নিবেশ ঘটেছে। তারা সব সময় ব্যবধান গড়ে দিতে পারবে।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯৪৫/মোজা/স্বব