বাসস দেশ-৩১ : বৈদেশিক কর্মসংস্থান বাড়াতে হলে প্রশিক্ষণ বাড়াতে হবে : ইমরান আহমদ

264

বাসস দেশ-৩১
ইমরান-মতবিনিময়
বৈদেশিক কর্মসংস্থান বাড়াতে হলে প্রশিক্ষণ বাড়াতে হবে : ইমরান আহমদ
ঢাকা, ২৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, চাহিদা ভিত্তিক বৈশ্বিক কর্মসংস্থানের যে সুযোগ সৃষ্টি হয়েছে তা যথাযথভাবে কাজে লাগাতে হবে।
তিনি বলেন, জনশক্তির বৈদেশিক কর্মসংস্থান বাড়াতে হলে প্রশিক্ষণ বাড়াতে হবে। আর ভাষা শিক্ষাকে প্রাধান্য দিয়ে প্রশিক্ষণের মান বাড়াতে হবে।
আজ সকালে কাকরাইলস্থ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) কনফারেন্স রুমে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী ইমরান আহমদে’র সাথে বিএমইটি’র কর্মকর্তাবৃন্দের এই মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। এরআগে কর্মকর্তারা প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট প্রদান করেন।
প্রতিমন্ত্রী প্রশিক্ষণ মডিউল প্রস্তুত রাখার নির্দেশনা দিয়ে বলেন, দক্ষ জনশক্তি সৃষ্টিই বর্তমান সরকারের মূল লক্ষ্য। দুর্নীতির ব্যাপারে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। আর দুর্নীতি দূর হলেই সুশাসন আপনা-আপনি চলে আসবে। তিনি বলেন, সবাইকে জনকল্যাণের মনোভাব নিয়ে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তৃতায় ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান বলেন, বিদেশে দক্ষ জনশক্তি প্রেরণে বিএমইটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নতুন শ্রমবাজার সৃষ্টি ও বৈদেশিক মুদ্রা অর্জনে বিএমইটি-এ সম্প্রসারণ করা হবে।
বিএমইটি’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ সেলিম রেজা এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন, বিএমইটি’র উপপরিচালক রেজওয়নুল হক চৌধুরী প্রমুখ।
বাসস/সবি/এমএন/১৯৪০/কেএমকে