বাসস দেশ-১৩ : কিশোরগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে সৈয়দা জাকিয়া নূর ও সৈয়দা সাফায়েতুল ইসলামের আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ

582

বাসস দেশ-১৩
আওয়ামী লীগ-কিশোরগঞ্জ-১
কিশোরগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে সৈয়দা জাকিয়া নূর ও সৈয়দা সাফায়েতুল ইসলামের আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ
ঢাকা, ২৫ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের মেয়ে সৈয়দা জাকিয়া নূর এবং পুত্র সৈয়দ সাফায়েতুল ইসলাম আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এছাড়াও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা এম এ হান্নান, সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা শাহ আজিজুল হক ও মো. মশিউর রহমান হুমায়ুন, আওয়ামী লীগ নেতা শরীফ আহমেদ সাদী ও রাসেল আহমেদ দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বুধবার সকাল দশটা থেকে মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হয়। আজ শুক্রবার ছিল দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন।
আগামীকাল শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভা অনুষ্ঠিত হবে। সংসদীয় বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ আসনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।
জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলামের পুত্র, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ আসনটি শূন্য ঘোষণা করে গত ২২ জানুয়ারী মঙ্গলবার নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।
ইসি ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন ৩০ জানুয়ারি, বাছাই ২ ফেব্রুয়ারি ও প্রত্যাহার ৯ ফেব্রুয়ারি।
বাসস/এএসজি/এমএএস/২০৪০/জেহক