বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের শ্রদ্ধা

337

ঢাকা, ১৫ জানুয়ারি, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নবনিযুক্ত উপদেষ্টাবৃন্দ আজ ধানমন্ডি ৩২ নন্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।
প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টা, রাজনীতি বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম,অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারেক আহমদ সিদ্দিক দেশের স্বাধীনতার স্থপতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের আগে এইচ টি ইমাম সাংবাদিকদের বলেন,পরপর তৃতীয় মেয়াদে উপদেষ্টা হিসেবে প্রধানত তাদের দায়িত্ব হবে আওয়ামী লীগের নির্বাচনী মেনিফেস্টো বাস্তবায়ন করা। আমরা নির্বাচনী মেনিফেস্টো অনুযায়ী দেশের তরুণদের সক্ষমতা এবং দেশের সমৃদ্ধির প্রতি গুরুত্ব দেব এবং এ নিয়ে কাজ করবো। শহর এবং গ্রামে একই সঙ্গে উন্নয়ন কার্যক্রম গ্রহণ করা হবে।
নতুন সরকারের চ্যালেঞ্জ সম্পর্কে এইচ টি ইমাম বলেন, সকল খাতে সুশাসন প্রতিষ্ঠাই হবে তাদের প্রধান চ্যালেঞ্জ। তিনি বলেন, সমাজ থেকে দুর্নীতি, জঙ্গিবাদ ও মাদক নির্মূল করা হবে।
এক প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, আমাদের প্রধানমন্ত্রী সকল রাজনৈতিক দলকে আমন্ত্রন জানিয়েছেন। বিএনপির নতুন নির্বাচনের দাবি অবাস্তব।আমি তাদের বাস্তবতা মেনে নিতে এবং নতুন সরকারকে সহযোগিতার আহবান জানাই।
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ড. মসিউর রহমান বলেন, ব্যাংকিং খাতকে সুশৃংখলায় নিয়ে আসা এবং ঋণখেলাপি এবং বেআইনী তৎপরতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার প্রতি গুরুত্ব দেয়া হবে।

image_printPrint