মুন্সীগঞ্জে নান্দনিক ডিসি পার্ক উদ্বোধন

353

মুন্সীগঞ্জ, ১২ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জেলায় জনসাধারণের জন্য খুলে দেয়া হলো নান্দনিক ডিসি পার্ক। শনিবার আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন প্রধান অতিথি জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মেদ। ফলক উন্মোচন এবং বেলুন ও পায়রা উড়িয়ে দেয়ার পর পার্কের মুক্ত মঞ্চে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এর আগে বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।
পার্কটির পরিকল্পনা ও বাস্তবায়নকারী জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম, মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ আব্দুল হাই তালুকদার, মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিস-উজ-জামান আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আর্শেদউদ্দিন চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মতিউল ইসলাম হিরু, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও মুন্সীগঞ্জ পৌর সভার পক্ষে পৌর কাউন্সিলর নার্গিস আক্তার। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি অ্যাডভোকেট শাহিন মো. আমানুল্লাহ ও সহকারী কমিশনার ইলোরা ইয়াসমিন। অনুষ্ঠান মঞ্চে অংশ নেন সচিব পত্নী স্বাস্থ অধিদপ্তরের উপ পরিচালক ডা. তাহমিনা সুলতানা। পার্কে দু’টি বৃক্ষ রোপাণ করেন জনপ্রশাসন সচিব ও ডা. সচিব পত্নী তাহমিনা সুলতানা।
এখন রং-বেরংয়ের ফুলে ফুলে এখন জৌলুস ছড়াচ্ছে পার্কটি। পার্কটির আকর্ষণীয় ঝর্ণা বিশেষ আকর্ষণ সৃষ্টি করেছে। রয়েছে ওয়াকওয়েসহ হাঁটা ও বসার নানা রকমের নির্মাণ শৈলী। আর মুক্ত মঞ্চ এবং মঞ্চের ওপরের তলার কফি হাউস পূর্ণতা এনেছে পার্কটিতে। প্রায় ৪১ শতাংশ জমির ওপর এই পার্ক শহরের চেহেরা পাল্টে দিয়েছে। মোঘল স্থাপত্য ইদ্রাকপুর কেল্লার পাশে পুরনো হাসপাতাল লাগ ঘেষা পার্কটি এখন শহরের সবচেয়ে সুন্দর স্থান। মূল শহরের পুরাতন কাছারীর নান্দনিক এই পার্ক এখন সব মানুষের বিনোদনের কেন্দ্র বিন্দু।