বাসস দেশ-৩৩ : অগ্রাধিকার তালিকা করে দ্রুততার সঙ্গে সেগুলো সম্পন্ন করবেন নবনিযুক্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী

286

বাসস দেশ-৩৩
সংস্কৃতি প্রতিমন্ত্রী
অগ্রাধিকার তালিকা করে দ্রুততার সঙ্গে সেগুলো সম্পন্ন করবেন নবনিযুক্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঢাকা, ৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : নবনিযুক্ত সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, মন্ত্রণালয়ের কাজের অগ্রাধিকার তালিকা করে দ্রুততার সঙ্গে সেগুলো সম্পন্ন করবেন।
তিনি বলেন, ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়কে শ্রেষ্ঠ মন্ত্রণালয়ে পরিণত করতে চাই। এলক্ষ্যে মন্ত্রণালয়ের কাজের অগ্রাধিকার তালিকা করে দ্রুততার সঙ্গে সেগুলো সম্পন্ন করব। আমাদের সামনে দুইটি গুরুত্বপূর্ণ বর্ষ রয়েছে- সেটি হল বঙ্গবন্ধুর জ্ন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন। এ উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে বিশেষ কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে।’
সংস্কৃতি প্রতিমন্ত্রী আজ দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিবালয়ে তার প্রথম কর্মদিবসে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দের পক্ষ হতে অভিনন্দন জ্ঞাপন ও মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী বলেন, আর্থিক সচ্ছতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করুন।সমাজের ইতিবাচক দিকসমূহ তুলে ধরুন। এমন কিছু করবেন না যাতে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হয়।
অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের রুটিন দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত সচিব রোকসানা মালেক এনডিসি, অতিরিক্ত সচিব মোঃ নিজাম উদ্দিন ও মোঃ আব্দুল মান্নান ইলিয়াসসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং অধীনস্থ দপ্তর-সংস্থা প্রধানগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/কেসি/২১০৫/এবিএইচ