বাসস দেশ-২৯ : কেরানীগঞ্জে সন্ত্রাসী হামলায় আহত আওয়ামী লীগ নেতা আবু সিদ্দিক শংকামুক্ত

282

বাসস দেশ-২৯
আওয়ামী লীগ নেতা-আহত
কেরানীগঞ্জে সন্ত্রাসী হামলায় আহত আওয়ামী লীগ নেতা আবু সিদ্দিক শংকামুক্ত
ঢাকা, ৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : কেরানীগঞ্জে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত আওয়ামী লীগ নেতা আবু সিদ্দিক (৫২) শংকামুক্ত রয়েছেন।
আবু সিদ্দিক ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।
রাজধানীর ল্যাবএইড হাপসাতালের নিউরো সার্জন মাসুদ আনোয়ার বাসস’কে জানান, হাসপাতালে চিকিৎসাধীন আবু সিদ্দিকের জীবনের ঝুঁকি নেই। তবে এখনো জীবাণু সংক্রমনের আশংকা রয়েছে। তিনি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।
আবু সিদ্দিকের আত্মীয় কে সোহেল রানা বাসস’কে বলেন, আবু সিদ্দিকের পুত্র সিফাত আহম্মদকে সন্ত্রাসীরা হামলা করেছে এমন খবর পেয়ে শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে কেরানীগঞ্জ উপজেলার তাড়ানগরের জয়নগর মধু সিটি আবাসন প্রকল্প এলাকায় এ ব্যাপারে জানতে গেলে একটি সংঘবদ্ধ সন্ত্রাসী চক্র আবু সিদ্দিকের ওপর চড়াও হয়ে তাকেও বেদম প্রহার ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।
পরে মূমুর্ষূ অবস্থায় তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এরআগে রাজধানীর ধানমন্ডি এলাকার একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র সিফাতকে সন্ত্রাসীরা হামলা করে। এ সময় তার গাড়ীচালক সবুজ তাকে বাচাঁতে এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাকেও কুপিয়ে গুরুতর জখম করে বলে সিফাত জানায়। সন্ত্রাসীদের হামলায় গাড়ী চালকের হাত ও পা ভেংগে যায়। এসময় সন্ত্রসীরা শিফাতের গাড়ীও ভাংচুর করে। পরে সবুজকে উদ্ধার করে আটিবাজার সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়।
সোহেল রানা অভিযোগ করেন, এ হামলার সঙ্গে মধু সিটি আবাসন প্রকল্পের লোকজন সরাসরি জড়িত রয়েছে। তারা হত্যার উদ্দেশেই আবু সিদ্দিকের ওপর হামলা চালায়।
মধু সিটি আবাসন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক সলিমুল্লাহ সেলিমসহ ১৩ জনের নামে ঘটনার দিন রাতে এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দয়ের করা হয়েছে।
আহত আবু সিদ্দিকের নিকট আত্মীয় এবং এলাকার লোকজন এই ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। তারা এই ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের আহবান জানিয়েছেন।
কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মোহাম্মদ যোবায়ের জানান,পূর্ব শত্রুতার জের ধরে আবু সিদ্দিককে কুপিয়ে আহত করা হয়েছে। গুরুতর অবস্থায় তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/এএইচজে/এফএইচ/এমএমবি/২১২২/এইচএন