বাসস ক্রীড়া-১৪ : একদিন বিরতির পর কাল আবার মাঠে গড়াচ্ছে বিপিএল

566

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বিপিএল
একদিন বিরতির পর কাল আবার মাঠে গড়াচ্ছে বিপিএল
ঢাকা, ৭ জানুয়ারি ২০১৯ (বাসস) : প্রথম দু’দিন চার ম্যাচের পর একদিন বিরতি দিয়ে আগামীকাল থেকে আবারো মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ম্যাচ। আগামীকাল দু’টি ম্যাচ রয়েছে।
দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইট ও খুলনা টাইটান্স। ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। দিনের দ্বিতীয় ম্যাচে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই লড়াই শুরু হবে বিকেল পাঁচটা ২০ মিনিটে। দু’টি ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
ইতোমধ্যে টুর্নামেন্টে একটি করে ম্যাচ খেলেছে ঢাকা ডায়নামাইট ও খুলনা টাইটান্স। নিজেদের প্রথম ম্যাচে ঢাকা মুখোমুখি হয়েছিলো রাজশাহী কিংসের। ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৫ উইকেটে ১৮৯ রান করেছিলো ঢাকা। এরপর রাজশাহীকে ১০৬ রানে গুটিয়ে দিয়ে ৮৩ রানে ম্যাচ জিতে ঢাকা।
ঢাকা জয় দিয়ে শুরু করতে পারলেও, হার দিয়ে টুর্নামেন্টে যাত্রা করে খুলনা। ৮ রানে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের কাছে হারে খুলনা। প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৬৯ রান করে রংপুর। তবে ৫ উইকেটে ১৬১ রানের বেশি করতে পারেনি খুলনা।
এবারের আসরে বর্তমান চ্যাম্পিয়ন রংপুরের শুরুটা ভালো হয়নি। চট্টগ্রাম ভাইকিংসের কাছে ৩ উইকেটে ম্যাচ হারে রংপুর। তবে পরের ম্যাচেই দুর্দান্তভাবে ঘুড়ে দাঁড়ায় মাশরাফির দল। খুলনা টাইটান্সকে ৮ রানে হারিয়ে দেয় রংপুর। চিটাগং-এর বিপক্ষে মাত্র ৯৮ রানে অলআউট হয় রংপুর। তাই শেষ পর্যন্ত ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচটি হারতে হয় তাদের। তবে দলের দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠে রংপুরের ব্যাটসম্যানরা। খুলনার বিপক্ষে লড়াকু সংগ্রহই পায় এবং ঐ পুঁিজ দিয়ে ম্যাচও জিতে রংপুর।
টুর্নামেন্টে শুভ সূচনা করতে পারে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সিলেট সিক্সার্সকে ৪ উইকেটে হারায় কুমিল্লা। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১২৭ রান করে সিলেট। জবাবে ৬ উইকেটে ১৩০ রান তুলে ম্যাচ জিতে কুমিল্লা।
বাসস/এএসজি/এএমটি/২০১৫/স্বব