বাজিস-১১ : নির্বাচনে কুমিল্লা রেঞ্জের নিহত ৩ জন আনসার ভিডিপি পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ

301

বাজিস-১১
কুমিল্লা-চেক বিতরণ
নির্বাচনে কুমিল্লা রেঞ্জের নিহত ৩ জন আনসার ভিডিপি পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ
কুমিল্লা,৭ জানুয়ারি, ২০১৯ (বাসস): একাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কুমিল্লা রেঞ্চের অধীনে ৩টি জেলায় ৩ জন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য নিহত হয়। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে নিহতদের পরিবারদের মাঝে অনুদানের চেক প্রদান করা হয়।
আজ সোমবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কুমিল্লা রেঞ্জ কার্যালয়ে নিহত তিনজন গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিবারের সদস্যদের মাঝে ৫ লক্ষ টাকা করে অনুদানের চেক বিতরণ করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মো: ফখরুল ইসলাম। এসময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কুমিল্লা জেলা কমান্ডেন্ট শুভ্র চৌধুরী, চাঁদপুর জেলা কমান্ডেন্ট এ.এস.এম আজিম উদ্দিন। লক্ষীপুর জেলা কমান্ডেন্ট আশিষ কুমার ভট্টাচার্য।
এর আগে নিহতদের পরিবারের সদস্যদের মাঝে তাৎক্ষণিকভাবে দাফনের জন্য ২৫ হাজার টাকা ও নগদ ১ লক্ষ টাকা করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে প্রদান করা হয়।
অনুদানের চেক বিতরণ কালে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কুমিল্লা রেঞ্জের পরিচালক মো: ফখরুল ইসলাম জানান, আগামী ১২ই ফেব্রুয়ারী আনসার ও প্রতিরক্ষা বাহিনী দিবস উপলক্ষ্যে নিহতদের সাহসিকতার জন্য পদক প্রদানসহ অনুদানের ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন দেশব্যাপী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫ লক্ষাধিক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য ও কর্মকর্তা দায়িত্ব পালন করেন। তিনি বলেন কুমিল্লা রেঞ্জের অধীনে বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালীর ৬টি জেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় ৫২ হাজার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদস্য সুষ্ঠুভাবে নির্বাচনের দায়িত্ব পালন করেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন নিহতদের মধ্যে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার পশ্চিম জয় নারায়নপুর গ্রামের আনসার সদস্য মো: নুর নবী (৪০) বেগমগঞ্জ উপজেলার তুলাচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কর্তব্যরত অবস্থায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়। চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলাধীন ছোট হলদিয়া গ্রামের আলী আহম্মদ বেপারী (৩৫) ভিডিপি সদস্য হিসাবে মতলব উত্তর চেঙ্গাচার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কর্তব্যরত অবস্থায় মস্তিষ্কে রক্তক্ষরণে মৃত্যুবরণ করেন। অপর ভিডিপি কমান্ডার আবদুল লতিফ ব্রাহ্মণবাড়িয়ার জেলার বাঞ্ছারামপুর উপজেলাধীন বিষ্ণরামপুর গ্রামের আবদুল লফিত (৬০) বাঞ্ছারামপুর উপজেলার রূপদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত অবস্থায় হৃদরোগ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
বাসস/সংবাদদাতা/১৯৪০/মরপা