বাজিস-৯ : নাটোরে ‘আলোর মিছিল’ কার্যক্রমে ৬০ গ্রাহককে দ্রুত বিদ্যুৎ সংযোগ

301

বাজিস-৯
নাটোর-সংযোগ
নাটোরে ‘আলোর মিছিল’ কার্যক্রমে ৬০ গ্রাহককে দ্রুত বিদ্যুৎ সংযোগ
নাটোর, ৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ‘শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’, এই শ্লোগান বস্তবায়নের লক্ষ্যে নাটোরে ‘আলোর মিছিল’ কার্যক্রমের মাধ্যমে গ্রাহকদের মাঝে দ্রুততার সাথে বিদ্যুৎ সংযোগ প্রদান শুরু করা হয়েছে। আজ সোমবার সারাদিন পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অধীন নাটোরের সদর দপ্তর ছাড়াও সিংড়া, পুঠিয়া ও বাগমারা জোনাল অফিসের মাধ্যমে ৬০টি সংযোগ প্রদান করা হয়।
নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া গ্রামের সুবিধাভোগী শহিদুল ইসলামসহ অন্যান্যরা জানান, আগে বিদ্যুৎ সংযোগ নিতে হলে দরখাস্ত করার পর বছরের পর বছর ঘুরেও বিদ্যুৎ সংযোগ পাওয়া যেতো না। কিন্তু বর্তমান সরকারের এই কার্যক্রমের মাধ্যমে দরখাস্ত করার পরেই নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তারা বাড়ি-বাড়ি ঘুরে প্রয়োজনীয় টাকা জমা নিয়ে মিটারসহ বিদ্যুৎ সংযোগ দিয়ে দিচ্ছেন। একই এলাকার অপর গ্রাহক ওমর মন্ডল জানান, তাদের বাড়িতে অয়ারিং সম্পন্ন হয়ে ছিল। পাশের বাড়িতে সংযোগ দিতে দেখে তিনি মোবাইল বিদ্যুৎ টিমকে গিয়ে বলা মাত্র প্রয়োজনীয় কাগজপত্র ও টাকা জমা নিয়ে সাথে সাথেই তাকে বিদ্যুৎ সংযোগ দিয়ে দিয়েছেন। এতে তারা হয়রানির হাত থেকে রেহাই পেয়েছেন।
নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার (সেবা) নূর-ই- আলম জানান, আগে তাদের ইচ্ছা থাকলেও সক্ষমতা না থাকায় দ্রুত সংযোগ দিতে পারতেন না। বর্তমানে তাদের সক্ষমতা হয়েছে। তাই প্রধান মন্ত্রীর নির্দেশে তারা দ্রুত বিদ্যুৎ সংযোগ দিতে ‘আলোর মিছিল’-এর কার্যক্রম শুরু করেছেন। এর আওতায় বাড়ি-বাড়ি ঘুরে বিদ্যুৎ সংযোগ প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম বাস্তবায়ন করছেন। এই কার্যক্রম অব্যাহত থাকবে।
বাসস/সংবাদদাতা/১৯২০/-মরপা