বাসস দেশ-১৪ : সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের শোক

529

বাসস দেশ-১৪
ঢাবি-উপাচার্য-শোক
সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের শোক
ঢাকা, ৪ জানুয়ারি, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতিমন্ডলীর সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ।
আজ এক শোক বার্তায় তিনি বলেন, ‘সৈয়দ আশরাফুল ইসলাম একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও জনদরদী মানুষ হিসেবে বাংলাদেশের রাজনীতির ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবেন।’
উপাচার্য বলেন, মহান মুক্তিযুদ্ধে, বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলা নির্মাণে তিনি অসাধারণ ভূমিকা রেখে গেছেন।
সৈয়দ আশরাফের অবদান দেশ ও জাতি চিরদিন স্মরণ রাখবে বলে উপাচার্য উল্লেখ করেন।
ড. মো. আক্তারুজ্জামান মরহুমের বিদেহী আতœার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
উল্লেখ্য, সৈয়দ আশরাফুল ইসলাম গত বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের ব্যাংককে একটি হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় ইন্তেকাল করেন। তাঁর বাবা সৈয়দ নজরুল ইসলাম ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ছিলেন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্য তিন জাতীয় নেতার সঙ্গে সৈয়দ নজরুল ইসলামকে নির্মমভাবে হত্যা করা হয়।
বাসস/সবি/এমএআর/১৯১০/এমকে