শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে : ইসি সচিব

5776

ঢাকা, ৩০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : ভোটারদের ব্যাপক অংশগ্রহনের মাধ্যমে সারাদেশে শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।
নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ আজ সন্ধ্যায় কমিশনের ফলাফল পরিবেশন কেন্দ্রে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা উদ্বোধনকালে এ কথা বলেন।
সচিব বলেন, ‘সারাদেশে ২৯৯টি নির্বাচনী এলাকার ৪০ হাজার ১৮৩টি ভোট কেন্দ্রের মধ্যে গোলযোগ ও অনিয়মের কারণে ২২টি কেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়েছে। বাদবাকী সকল কেন্দ্রে শান্তিপূর্ণ এবং ভোটারদের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে।’
তিনি বলেন, সারাদেশে কিছু সহিংস ঘটনা ঘটেছে। এগুলো কমিশনের নজরে এসেছে এবং এসব সহিংস ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য কমিশন আইনশৃংখলা বাহিনীকে নির্দেশ দিয়েছে।
হেলালুদ্দীন আহমদ জানান, প্রিজাইডিং অফিসার এবং অন্যান্য ভোটগ্রহণ কর্মকর্তা ফলাফল নিয়ে যাতে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে পৌঁছে দিতে পারেন।
গাইবান্ধা-৩ আসনের প্রার্থীর মৃত্যুজনিত কারণে আজ ৩০০ আসনের মধ্যে ২৯৯টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে ৬টি আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।