বাসস দেশ-১৯ : ফরিদপুরে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

314

বাসস দেশ-১৯
নির্বাচন-প্রস্তুতি
ফরিদপুরে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন
ফরিদপুর, ২৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : জেলায় উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করছে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন। নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে মাঠে রয়েছে পুলিশ বাহিনীসহ সেনাসদস্য ও বিজিবি।
ফরিদপুরের চারটি আসনে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন, খেলাফত আন্দোলন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও স্বতন্ত্র প্রার্থী থেকে মোট ১৭ জন প্রতিদ্বন্ধিতা করছেন।
জেলা রিটার্নিং কর্মকর্তা উম্মে সালমা তানজিয়া বাসস’কে জানান, ফরিদপুরে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। ভোটাররা নির্বিঘেœ ও শান্তিপূর্ণ পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ফরিদপুর-১ (মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা) আসনে জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য মতে, মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১২ হাজার ৮৬৭ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৬ হাজার ৪ জন এবং পুরুষ ২ লাখ ৬ হাজার ৮৬৩ জন।
এ আসনে আওয়ামী লীগের প্রার্থী মনজুর হোসেন বুলবুলের বিপরীতে রয়েছেন বিএনপির প্রার্থী দলের কেন্দ্রীয় কমিটির নেতা শাহ মো. আবু জাফর। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাশের প্রার্থী মো. ওলিউর রহমান (হাতপাখা) ও ন্যাশনাল পিপলস পার্টি, এনপিপির মো: জাকারিয়া (আম) এই আসন থেকে প্রতিদ্বন্ধিতা করছেন।
ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা উপজেলা এবং কৃষ্ণপুর ইউপি) আসনে বর্তমানে ভোটার সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ১৩৮ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ৪৯ হাজার ৬৬৫ জন ও নারী ১ লাখ ৪৩ হাজার ৪৭৩ জন।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর নৌকা প্রতীকের বিপরীতে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম। খেলাফত আন্দেলন বাংলাদেশ-এর প্রার্থী জয়নুল আবেদিন বকুল মিয়া (বটগাছ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশে-এর প্রার্থী কে এম সরোয়ার ( আম) এ আসনে প্রতিদ্বন্ধিতা করছেন।
ফরিদপুর-৩ (সদর উপজেলা নিয়ে গঠিত) আসনে মোট ভাটার সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ২৬০ জন। এর মধ্যে নারী ১ লাখ ৭০ হাজার ৯৫৫ এবং পুরুষ ১ লাখ ৭১ হাজার ৩০৫ জন।
এ আসনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের বিপরীতে রয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ। পাশাপাশি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী রফিকুজ্জামান মিয়া (কাস্তে) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী এম এম নুরুল ইসলাম (হাতপাখা) এই আসনে নির্বাচন করছেন।
ফরিদপুর-৪ (ভাঙ্গা, চরভদ্রাসন, সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন ব্যাতীত) আসনের মোট ভোটার ৩ লাখ ৭৩ হাজার ১০৭ জন। এদের মধ্যে নারী ১ লাখ ৮৬ হাজার ২৪২ জন এবং পুরুষ ১ লাখ ৮৬ হাজার ৮৬৫ জন।
এ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহর নৌকা ও বিএনপির উপজেলা সভাপতি খন্দকার ইকবাল হোসেন সেলিমের ধানের শীষের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মুজিবুর রহমান চৌধুরী নিক্সন সিংহ প্রতীক নিয়ে লড়ছেন। এছাড়া এখানে আরো লড়ছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী আতাউর রহমান (কাস্তে) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল হামিদ মিয়া (হাতপাখা)।
বাসস/সংবাদদাতা/এমএন/১৮৫৫/অমি