‘সাম্প্রতিক রাজনৈতিক অবস্থা’ নিয়ে কূটনৈতিকদের সাথে আওয়ামী লীগের বৈঠক

353

ঢাকা, ২৩ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : ‘সাম্প্রতিক রাজনৈতিক অবস্থা’ নিয়ে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিকদের সাথে সেমিনারের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি। রোববার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এই বৈঠকে আসন্ন নির্বাচনকে সামনে রেখে দেশের সার্বিক রাজনৈতিক অবস্থা এবং বাংলাদেশ নিয়ে আওয়ামী লীগের ভবিষ্যৎ ভাবনা ও নির্বাচনী ইশতেহার নিয়ে আলোচনা করা হয়।
সেমিনারে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয় উপ-কমিটির চেয়ারম্যান অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, সাধারণ সম্পাদক ড. শাম্মী আহমদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান এ আরাফাত বক্তব্য রাখেন।
এই আলোচনার পাশাপাশি সেমিনারে ‘ফ্রম মুজিব টু হাসিনা : আওয়ামী লীগ ইন দ্য ইন্টারন্যাশনাল এরিনা’ নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। বঙ্গবন্ধুর সময় থেকে পররাষ্ট্র নীতি ও আন্তর্জাতিক সম্পর্কে বাংলাদেশের এগিয়ে যাওয়ার চিত্র উঠে এসেছে এই বইয়ে।
অনুষ্ঠানে এইচটি ইমাম দাবি করেন বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা বেড়ে গেছে।
তিনি আরো জানান, আওয়ামী লীগ শান্তিপূর্ণ ও সকলের অংশগ্রহণে নির্বাচন চায়। নির্বাচন কমিশনও স্বাধীনভাবে কাজ করছে বলে জানান তিনি।
অনুষ্ঠানে বিগত বছরগুলোতে বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরা হয়। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আওয়ামী লীগের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে কূটনীতিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এইচটি ইমাম, অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির এবং ড. আতিউর রহমান।

image_printPrint