বাসস দেশ-২৬ : কোরিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পাঁচ ক্যাটাগরিতে ১৮ জনকে সম্মাননা প্রদান

309

বাসস দেশ-২৬
সিউল-বাংলাদেশ দূতাবাস
কোরিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পাঁচ ক্যাটাগরিতে ১৮ জনকে সম্মাননা প্রদান
ঢাকা, ২৩ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ দূতাবাস আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে পাঁচটি ক্যাটাগরিতে ১৮ জনকে সম্মাননা প্রদান করেছে।
অভিবাসী দিবসের ২য় পর্বে সিউলে বাংলাদেশ দূতাবাসে আজ রোববার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ১৩ জন বাংলাদেশি ইপিএস কর্মী এবং কোরিয়ার পাঁচজন নিয়োগকর্তা মিলিয়ে মোট ১৮ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।
সিউলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম এতে প্রধান অতিথি ছিলেন। আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়েছে, বাংলাদেশের পাঁচজন ইপিএস কর্মীর সমবেত কন্ঠে বাংলাদেশ ও কোরিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে দ্বিতীয় আজ অভিবাসী দিবসের ২য় পর্বের অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।
দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মকিমা বেগম সূচনা বক্তৃতার পর কোরিয়ার হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্টের প্রতিনিধি কিম হিয়স সং ‘হ্যাপি রিটার্ন’ প্রোগ্রামের উপর এইচ. আর. ডি. কোরিয়ার একটি উপস্থাপনা তুলে ধরেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি রাষ্ট্রদূত আবিদা ইসলাম সম্মাননাপ্রাপ্ত বাংলাদেশি ইপিএস কর্মীদের অভিনন্দন জানান এবং বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে তাদের সংশি¬ষ্টতার ভূয়সী প্রশংসা করেন।
এইচ. আর. ডি. কোরিয়া, কমওয়েলথ’র উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন দূতাবাসের লেবার অ্যাটাশে, বাংলাদেশি ইপিএস কর্মী এবং প্রবাসী বাংলাদেশীসহ শতাধিক ব্যক্তি এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এরআগে গত ১৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে অভিবাসী দিবস পালন করা হয়।
বাসস/সবি/জেডআরএম/২০১৩/এএএ