বাসস দেশ-২০ : রনির থানা ঘেরাওয়ের পরিকল্পনা উদঘাটন করল পুলিশ

381

বাসস দেশ-২০
রনি-পুলিশ-ঘেরাও
রনির থানা ঘেরাওয়ের পরিকল্পনা উদঘাটন করল পুলিশ
ঢাকা, ১৭ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে ‘রাজনৈতিক সুবিধা’ নেওয়ার পরিবেশ তৈরির জন্য পটুয়াখালী-৩ আসনের বিএনপি প্রার্থী গোলাম মাওলা রনির থানা ঘেরাওয়ের একটি পরিকল্পনা আজ পুলিশের গোয়েন্দা বিভাগ উদঘাটন করেছে।
এই পরিকল্পনা উদঘাটনকারী এক সিনিয়র গোয়েন্দা পুলিশ কর্মকর্তা গোলাম মাওলা রনিকে উদ্ধৃতি করে বলেন, ‘এটা আমাদের জন্য একটা বড় সুযোগ’। রনির স্ত্রীকে বহনকারী একটি গাড়িতে কথিত হামলার প্রেক্ষিতে তিনি (রনি) তার এক অনুসারীর সঙ্গে টেলিফোনে কথা বলার সময় উপরোক্ত মন্তব্য করেন।
ইন্টারনেটে ফাঁস হওয়া কথোপকথনে শোনা যায়- রনি বলছেন, ‘সবখানে ফোন করে দাও এবং কয়েক হাজার লোক জড়ো করে থানা ঘেরাও করে রাখ।’
বাসস’র সঙ্গে আলাপকালে ওই পুলিশ কর্মকর্তা জানান, পটুয়াখালীর গলাচিপা থানায় সম্ভাব্য হামলা হওয়ার আশংকা থেকে পুলিশ সেল ফোনটি জব্দ করেছে।
ওই কথোপকথন থেকে আরো শোনা যায়, রনি তার অনুসারীদের নির্দেশ দিচ্ছেন তাদের দাবি অনুযায়ী মামলা না দেওয়া পর্যন্ত যেন তারা থানাটি ঘেরাও করে রাখে।
রনি তার স্ত্রীকে বাদী করে তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ দলীয় প্রার্থী এবং ক্ষমতাসীন দলের আরো একশ’ কর্মীকে আসামী করে মামলা দায়ের করার জন্য দলের কর্মীদের নির্দেশ প্রদান করেন।
নির্বাচনী প্রচারণাকালে স্ত্রী কামরুন্নাহার রুনোকে বহনকারী গাড়ির ওপর কথিত হামলার দু’দিন পর রনির এই টেলিফোন সংলাপ ফাঁস হয়।
বাসস/এআর/অনুবাদ-জেহক/২০৪৫/মমআ/-আরজি