বাজিস-৭ : বগুড়ায় ৪০ জন শিশুর নির্মাণ করা ‘বাংলাদেশের মানচিত্র’র প্রদর্শনী শুরু

316

বাজিস-৭
বগুড়া-মানচিত্র
বগুড়ায় ৪০ জন শিশুর নির্মাণ করা ‘বাংলাদেশের মানচিত্র’র প্রদর্শনী শুরু
বগুড়া, ১৭ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : মহান বিজয় দিবস উপলক্ষে বগুড়া শিশু নাট্যদলের ৪০ জন শিশুর উদ্যোগে দুই দিনব্যাপী ‘বাংলাদেশের মানচিত্র প্রদর্শনী’র উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেল ৩টায় বগুড়া শহিদ খোকন পৌর শিশু উদ্যান চত্বরে এ প্রদর্শনী শুরু হয়। সংগঠনের উপদেষ্টা কবি ও শিক্ষাবিদ শোয়েব শাহরিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
শিশু-কিশোরদের নির্মাণ করা ‘বাংলাদেশের মানচিত্র প্রদর্শনী’র উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা রেজাউর রহমান ডিংগু। সংগঠনের উপদেষ্টা কবি ও শিক্ষাবিদ শোয়েব শাহরিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ, বগুড়ার উপ-পরিচালক সুফিয়া নাজিম।
প্রধান অতিথি বলেন, এ ধরণের সংস্কৃতি চর্চার মধ্যদিয়ে শিশু-কিশোররা বাংলাদেশের ভৌগলিক সীমানা, মুক্তিযুদ্ধের ১১টি সেক্টর, ঐতিহাসিক স্থাপনা সম্পর্কে জানাতে সক্ষম হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা নজমল হক খান, বগুড়া ইয়ুথ কয়্যার-এর সভাপতি আতিকুর রহমান মিঠু, লাইট হাউজ-এর নির্বাহী পরিচালক হারুন-অর-রশীদ ও শিশু নাট্যদলের উপদেষ্টা জি.এম. সাকলায়েন বিটুল। অন্যানের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন পেশাজীবী সমন্বয় পরিষদ, বগুড়া সাংগঠনিক সম্পাদক ডাঃ এস. এম. মিল্লাত হোসেন, কুঁড়ি’র যুগ্ম-সম্পদাক জিল্লুর রহমান শামীম ও আতিকুর রহমান তুষার। উল্লেখ্য, প্রদর্শনী আগামিকাল ১৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য প্রদর্শন করা হবে।
বগুড়া শিশু নাট্যদলের কর্মকর্তা আব্দুল খালেক ও ছালমা হোসেন ছবি জানান, শিশুরা বেশ কয়েকদিন চেষ্টা চালিয়ে বাংলাদেশের মানচিত্রটি তৈরী করেছে।
বাসস/সংবাদদাতা/১৯৫০/মরপা