বাসস দেশ-২৬ : এবারের নির্বাচনে তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ার

554

বাসস দেশ-২৬
নোয়াখালী-কাদের
এবারের নির্বাচনে তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ার
নোয়াখালী, ১০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং নোয়াখালী-৫ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ করেছেন তরুণদের অগ্রগতির জন্য এবং জন্ম নিবন্ধনে বাবার নামের পাশাপাশি মায়েদের নাম যুক্ত করে তাদেরকে সম্মানের অধিকারী করেছেন। তরুণরা ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে। সারা বাংলাদেশের মানুষ শেখ হাসিনার অবদানে ১৪ কোটি মোবাইল ফোন ব্যবহারের সুযোগ পাচ্ছে।
প্রতীক বরাদ্দ পাওয়ার পর তিনি আজ বিকেল ৫টায় তার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট) আসনের বসুরহাট সরকারি মুজিব কলেজ গেইটে এক বিশাল পথসভায় বক্তৃতাকালে এসব কথা বলেন।
মন্ত্রী জাতীয় ও স্থানীয়ভাবে উন্নয়নের নানাদিক তুলে ধরে তা অব্যাহত রাখতে আবারো নৌকা প্রতীকের জন্য জনগণের কাছে ভোট চাইলেন। বিভিন্ন ইউনিয়ন থেকে আগত শত শত নারী ও পুরুষসহ নেতাকর্মীরা বসুরহাট বাসস্ট্যান্ড থেকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে নির্বাচনী মিছিলযোগে বসুরহাট বাজার প্রদক্ষিণ করে। এসময় নেতাকর্মীরা নৌকা প্রতীক, ব্যানার ও ফেস্টুন নিয়ে উল্লাস প্রকাশ করেন।
পথ সভায় ওবায়দুল কাদের তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের উদ্দেশ্যে বলেন, তিনি গত ২২ বছরে যে উন্নয়ন করতে পারেননি, বর্তমান সরকার এ এলাকায় ১০ বছরে তার চেয়ে বেশি উন্নয়ন করেছে।
মন্ত্রী আরো বলেন, মওদুুদ আহমদের ৫ বছরের ক্ষমতার সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা মা-বাবার জানাজা পড়তে পারেনি, মামলা হামলাসহ নির্যাতনের শিকার হয়েছে, এমনকি তাদেরকে ঈদের নামাজ পড়তে দেয়া হয়নি। কিন্তু, আমরা ক্ষমতায় আসার পর, গত ১০ বছরে এ ধরনের ঘৃণ্য কাজের প্রতিশোধ নেওয়ার চেষ্টা করিনি। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখেছি।
এসময় কোম্পানিগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, পৌর মেয়র মীর্জা কাদেরসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এবিএইচ/২০৪৫/মোজা/জেহক