টেস্ট অধিনায়কত্ব ছাড়ার কথা ভাবছেন সরফরাজ

366

দুবাই, ৮ ডিসেম্বর ২০১৮ (বাসস) : একই মৌসুমে সংযুক্ত আরব আমিরাতে দ্বিতীয় ‘হোম’ সিরিজ পরাজয়ের পর টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেয়ার কথা ভাবছেন পাকিস্তানের সরফরাজ আহমেদ।
গতকাল আবুধাবিতে তৃতীয় ও শেষ টেন্টে নিউজিল্যান্ডের কাছে ১২৩ রানে পরাজিত হয় পাকিস্তান। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় সফরকারী নিউজিল্যান্ড। পাশাপাশি ৪৯ বছর পর বিদেশের মাটিতে পাকিস্তানের টেস্ট সিরিজ জয় করে কিউইরা।
এর আগে গত বছর এখানে শ্রীলংকার কাছে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল পাকিস্তান। অধিনায়ক হিসেবে দশ ম্যাচে সরফরাজ পাঁচ ম্যাচে পরাজিত, চারটিতে জয়ী এবং একটিতে ড্র করে। এরপর রয়েছে কঠিন দক্ষিণ আফ্রিকা সফর। সরফরাজ বলেন তিনি জানেন তার নেতৃত্ব চাপের মধ্যে রয়েছে।
নিউজিল্যান্ড ম্যাচ শেষে সরফরাজ বলেন, ‘সিরিজ হারাটা আমাদের জন্য অত্যন্ত হতাশাজনক। আমাদের সুযোগ ছিল কিন্তু আমরা সেটা কাজে লাগাতে পারিনি।’
তিনি আরো বলেন, ‘আপনি প্রথম টেস্টের দিকে তাকালে দেখবেন আমরা স্বল্প রানে তাদেরকে আউট করেছি, কিন্তু বড় লিড নিতে পারিনি। এখানেও আমরা বড় লীড নিতে পারিনি এবং তার খেসারত দিতে হয়েছে।’
দক্ষিণ আফ্রিকা সফরে তিন টেস্ট সিরিজের আগে একটি অনুশীলন ম্যাচ খেরবে পাকিস্তান। সেঞ্চুরিয়নে ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হবে এ সিরিজ। সুতরাং এ সিরিজের আগে সমস্যাগুলো খুঁজে বের করতে খুব বেশি সময় পাচ্ছেন না সরফরাজ।