বাসস দেশ-১৬ : রাজধানীতে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রশ্ন ফাঁস চক্রের সাত সদস্য গ্রেফতার

317

বাসস দেশ-১৬
অভিযান-গ্রেফতার
রাজধানীতে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রশ্ন ফাঁস চক্রের সাত সদস্য গ্রেফতার
ঢাকা, ৮ ডিসেম্বর, ২০১৮(বাসস) : রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারকারী প্রশ্নফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ ।
গ্রেফতারকৃতরা হচ্ছে-সোহেল রানা, রবিউল আউয়াল, মাহমুদুল, আনসারুল ইসলাম, দেবাশীষ, রাজিউর রহমান ও রেজাউল করিম। শুক্রবার রাজধানীর সিদ্ধেশ্বরী, মিরপুর ও কলাবাগান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ৮টি প্রশ্নপত্র প্রেরণের ডিভাইস, ২৯টি ব্যাটারী, ৩টি পেনড্রাইভ, ৯টি ব্লুটুথ ডিভাইস, ৯টি বিভিন্ন অপারেটরের সীমকার্ড ও ৮টি মোবাইল ফোন জব্দ করা হয়।
ডিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ডিসি-মিডিয়া) মো.মাসুদুর রহমান বাসসকে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, গ্রেফতারকৃতরা বিভিন্ন মন্ত্রণালয়ের নিয়োগ পরীক্ষাসহ প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে থাকে। তাদের পরিকল্পনার অংশ হিসেবে এ চক্রের কয়েকজন সদস্য ডিভাইসসহ পরীক্ষার্থী হিসেবে পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রশ্নপত্র হাতে পাওয়া মাত্র ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্রের ছবি তুলে তা কেন্দ্রের বাহিরে অবস্থানরত ওই চক্রের অন্য সদস্যদের কাছে পাঠায়। বাইরে অবস্থানরত সদস্যরা দ্রুত প্রশ্নপত্র সমাধান করে পুনরায় তা তাদের চুক্তি অনুযায়ী পরীক্ষার্থীদের কাছে সরবরাহ করে। এ প্রক্রিয়ায় তারা অংশগ্রহনকারী পরীক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে মোটা অংকের অর্থ সংগ্রহ করে।
এ ব্যাপারে রমনা থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
বাসস/এমএমবি/১৯০৫/-জেজেড