বাসস ক্রীড়া-১৮ : সাইফ স্পোর্টিংকে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালে আরামবাগ

521

বাসস ক্রীড়া-১৮
ফুটবল-স্বাধীনতা কাপ
সাইফ স্পোর্টিংকে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালে আরামবাগ
ঢাকা, ৭ ডিসেম্বর ২০১৮ (বাসস) : শক্তিশালী সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে স্বাধীনতা কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে আরামবাগ। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্টিত গ্রুপ পর্বের শেষ ম্যাচে পল এমিলের হ্যাট্রিকে ভর করে আরামবাগ ৩-১ গোলে পরাজিত করেছে সাইফকে।
এই জয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে শেষ আট-এ জায়াগা করে নেয় মতিঝিলের ক্লাবটি। অবশ্য পরাজিত হলেও গ্রুপ রানার্সআপ হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা পেয়েছে সাইফ স্পোর্টিংও। এই ক্লাব দুটির কাছে দু’ম্যাচে হেরে এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে টিম বিজেএমসি।
তিন দলের গ্রুপ হওয়ায় এক ম্যাচে জয় নিয়েই শেষ আটের টিকিট পেয়ে গিয়েছিল সাইফ ও আরামবাগ। যে কারণে আজকের লড়াইটি ছিল গ্রুপ সেরার লড়াই। আর এই লড়াইয়ে শেষ হাসি হাসে আরামবাগ।
বিরতীতে যাবার আগ মুহুর্তে গোল করে আরামবাগকে এগিয়ে দেন পল। সেন্টার বক্সে বল পেয়ে প্রতিপক্ষের ডিফেন্ডার রিয়াদুল হাসান রাফিকে কাটিয়ে ডান পায়ের ভলিতে গোল করেন ক্যামেরুনের এই ফরোয়ার্ড (১-০)।
ম্যাচের ৬২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন পল এমিল। বাঁ প্রান্তে গোল পোস্টের খুব কাছে বল পেয়ে নিজেই গোলের জন্য শট নিতে পারতেন আরিফুল। কিন্তু সেটি না করে সতীর্থ পল এমিলের উদ্দেশ্যে বাড়িয়ে দেন বল। আর তার কাছে আসা বলে ফাইনাল টাচ দিয়ে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন পল এমিল (২-০)।
দু’গোল হজম করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে সাইফ স্পোর্টিং। মিনিট ছয়েক পর ম্যাচের ধারার বিপরীতে এক গোল শোধও করে তারা। বাঁ প্রান্ত দিয়ে আরিফুলের শট বক্সে হেড করে ক্লিয়ার করতে গিয়েও নাগাল পাননি আরামবাগের এক ডিফেন্ডার। উল্টো বল পেয়ে যান সাইফের অধিনায়ক জামাল ভুইয়া। লাফিয়ে উঠে দারুণ এক শটে আরামবাগের জালে বল জড়ান তিনি (১-২)। ম্যাচের ৮১তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় আরামবাগ। বাঁ প্রান্ত দিয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথু’র বাড়িয়ে দেয়া বল ধরে পল এমিলের দিকে ঠেলে দেন জসিম উদ্দিন সুজন। সেই বল বক্সের ভেতর থেকে ডান পায়ের চমৎকার শটে জালে জড়িয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন পল (৩-১)।
বাসস/এমএইচসি/২০৩৫/স্বব